• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

দলীয় লোকদেরও আইনের আওতায় এনেছি


নারায়ণগঞ্জ প্রতিনিধি ফেব্রুয়ারি ১৬, ২০১৭, ০৮:২৬ পিএম
দলীয় লোকদেরও আইনের আওতায় এনেছি

ফাইল ফটো

নারায়ণগঞ্জ: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ‘দেশে এখন আইনের শাসন আছে। আইন তার নিজস্ব গতিতেই চলছে। আমরা কেউ আইনের উর্ধ্বে না। যে যতটুকু অপরাধ করবে তাকে ততটুকু শাস্তি ভোগ করতে হবে। আমরা আমাদের দলীয় লোকদেরও আইনের আওতায় এনেছি। এটা একটি বার্তা।’

বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) দুপুর ২টায় নারায়ণগঞ্জের আড়াইহাজারে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন উদ্বোধন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

‘খালেদা জিয়াকে জেলে পাঠালে এদেশে কোন নির্বাচন হবে না’ বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আালমগীরের বক্তব্যের পরিপ্রেক্ষিতে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মামলা ও গ্রেপ্তার প্রসঙ্গে প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।’

জঙ্গিবাদ প্রসঙ্গে আসাদুজ্জামান খান কামাল বলেন, বর্তমান সরকার উন্নয়নে দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে। জঙ্গিবাদ নির্মূলে সরকার কাজ করছে। বর্তমানে জঙ্গিবাদ নিয়ন্ত্রণে রয়েছে। আশা করি সকলকে নিয়ে জঙ্গিবাদ নির্মূল করতে পারব।

এসময় উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ-৫ আসনের এমপি সেলিম ওসমান, নারায়ণগঞ্জ-১ আসনের এমপি গোলাম দস্তগীর গাজী, নারায়ণগঞ্জ-৩ আসনের এমপি লিয়াকত হোসেন খোকা, নারায়ণগঞ্জ-২ আসনের এমপি নজরুল ইসলাম বাবু, সংরক্ষিত নারী আসনের এমপি অ্যাডভোকেট হোসনে আরা বাবলী, জেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেন, নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগ সভাপতি আবদুল হাই প্রমুখ।

বিকেলে তিনি আড়াইহাজার উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে সমাবেশে যোগ দেন।

আড়াইহাজার পৌরসভার ঝাউগাড়া এলাকায় প্রায় সোয়া বিঘা জায়গার উপর বাংলাদেশ গণপূর্ত ও স্বরাষ্ট্র মন্ত্রণালয় (ফায়ার) এর আওতায় ফায়ার সার্ভিসের অত্যাধুনিক তিন তলা ভবন নির্মিত হয়েছে। এই ভবন নির্মাণে ব্যয় হয়েছে প্রায় ৮ কোটি টাকা।

নারায়ণগঞ্জ গণপূর্ত বিভাগের উপ সহকারী প্রকৌশলী আবুল হোসেন জানান, দ্বিতীয় শ্রেণীর পদমর্যাদার একজন স্টেশন অফিসারের তত্ত্বাবধানে ২৫ থেকে ৩০ জন সরকারি স্টাফ সার্বক্ষনিক দায়িত্ব পালন করবেন। মোট চারটি গাড়ি অগ্নিনির্বাপক কাজে নিয়োজিত থাকবে। এর মধ্যে একটি অ্যাম্বুলেন্স, একটি রেকি (হর্ণ বাজিয়ে রাস্তা ক্লিয়ারের কাজে নিয়োজিত) ও পানি সরবরাহে দুইটি গাড়ি প্রস্তুত থাকবে।  নারায়ণগঞ্জের মন্ডলপাড়া ও হাজীগঞ্জ, দাউদকান্দি, নরসিংদী এবং ডেমরা সারুলিয়া মোট পাঁচটি  ফায়ার সার্ভিস স্টেশনের আড়াইহাজার ফায়ার সার্ভিসের সঙ্গে সঙ্গে সরাসরি কানেকটিভিটি  (যোগাযোগ) থাকবে। এতে যেকোন বড় ধরনের অগ্নিকান্ড সংগঠিত হওয়ার সঙ্গে সঙ্গে কানেকটিভিটি পাঁচটি ফায়ার সার্ভিস যুক্ত হয়ে সম্মিলিতভাবে আগুন নেভাতে সক্ষম হবে।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!