• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

দশ হাজার রানের মাইলফলকে তামিম


ক্রীড়া প্রতিবেদক মার্চ ২৫, ২০১৭, ০৪:১০ পিএম
দশ হাজার রানের মাইলফলকে তামিম

ঢাকা: ক্রিকেটের তিন ফরম্যাটেই বাংলাদেশের সর্বোচ্চ রান সংগ্রহকারী ব্যাটসম্যান তামিম ইকবাল। সমর্থকদের প্রত্যাশা ছিল বাংলাদেশের প্রথম ব্যাটসম্যান হিসেবে তার ১০ হাজার রানের মাইলফলক স্পর্শ করা। অবশেষে সেটি করে দেখালেন তিনি। দেশের প্রথম ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে দশ হাজার রানের মাইলফলক স্পর্শ করলেন মারকুটে এই উদ্বোধনী ব্যাটসম্যান।

শনিবার (২৫ মার্চ) ডাম্বুলা রণগিরি আন্তর্জাতিক স্টেডিয়ামে স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডে খেলছে বাংলাদেশ। এদিন প্রথম ওভারের তৃতীয় বলে ২ রান নিয়ে এ মাইলফলকে পৌঁছান তামিম। ৯৯৯৯ রান নিয়ে  এদিন ব্যাট করতে নামেন এ ওপেনার।

এর আগে কলম্বোর পি সারা ওভালে নিজেদের শততম টেস্টের দ্বিতীয় ইনিংসে ৮২ রান করেন তামিম। এরপর তিন ফরম্যাট মিলিয়ে তার রান হয় ৯৯৯৯।

টেস্টে ৪৯ ম্যাচে ৯৪ ইনিংসে ব্যাট করে তামিম রান করেছেন ৩৬৭৭, গড় ৩৯.৫৩ করে। এর মধ্যে সেঞ্চুরি ৮টি এবং হাফ সেঞ্চুরি ২২টি। ১৬২ ওয়ানডের ১৬১ ইনিংসে তামিমের রান ৫১২০।  ৩২.৪০ গড়। সেঞ্চুরি ৭টি এবং হাফ সেঞ্চুরি ৩৪টি। তামিম ৫৫ টি-২০তে  ২৪.০৪ গড়ে রান করেছেন ১২০২। সেঞ্চুরি একটি, হাফ সেঞ্চুরি ৪টি। সর্বোচ্চ রান অপরাজিত ১০৩।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!