• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

দানব গেইলের ছক্কার সেঞ্চুরি


ক্রীড়া ডেস্ক সেপ্টেম্বর ১৭, ২০১৭, ০৬:৪৯ পিএম
দানব গেইলের ছক্কার সেঞ্চুরি

ঢাকা: টি-টোয়েন্টি ক্রিকেটের পোস্টার বয় ক্রিস গেইল। বিশ্বের বিভিন্ন দেশের টি-টোয়েন্টি লিগে তার আগ্রাসী পদচারণার কথা কারও অজানা নয়। দীর্ঘ দিন পর ওয়েস্ট ইন্ডিজের জাতীয় দলে ফিরেই গড়লেন রেকর্ড। প্রথম ব্যাটসম্যান হিসেবে টি-টেয়েন্টি ক্রিকেট ছক্কার সেঞ্চুরি করলেন এই ব্যারিবীয় বিধ্বংসী ব্যাটসম্যান।

শনিবার রাতে চেষ্টার-লি-স্ট্রিটে ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি ম্যাচে ৪টি ছক্কা হাঁকিয়ে এমন বিশ্ব রেকর্ড গড়েন ৩৭ বছর বয়সী গেইল। ইংল্যান্ডের বিপক্ষে খেলতে নামার আগে টি-টোয়েন্টি ক্রিকেটে ৫২ ম্যাচে গেইলের ছক্কা ছিলো ৯৯টি। ইংলিশদের বিপক্ষে ৩টি চার ও ৪টি ছক্কায় ২১ বলে ৪০ রান করে আউট হন গেইল। ফলে টি-টোয়েন্টি ইতিহাসের প্রথম ব্যাটসম্যান ও ছক্কায় সেঞ্চুরি পূর্ণ করেন এই বাঁ-হাতি ব্যাটসম্যান।

টি-টোয়েন্টি ক্রিকেটে সর্বোচ্চ ছক্কার দিক দিয়ে দ্বিতীয়স্থানে আছেন নিউজিল্যান্ডের সাবেক অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালাম। ৭১ ম্যাচে ৯১টি ছক্কা মেরেছিলেন তিনি।

৫৮ ম্যাচে ৮৩টি ছক্কা হাঁকিয়ে এই তালিকার তৃতীয়স্থানে অস্ট্রেলিয়ার শেন ওয়াটসন। চতুর্থ ও পঞ্চমস্থানে রয়েছেন যথাক্রমে নিউজিল্যান্ডের মার্টিন গাপটিল ও ভারতের যুবরাজ সিং। গাপটিল ৭৬ ও যুবরাজ ৭৪টি ছক্কা হাঁকান।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!