• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

দাম বাড়লো সোনার


নিজস্ব প্রতিবেদক ফেব্রুয়ারি ৮, ২০১৭, ০৭:৪৭ পিএম
দাম বাড়লো সোনার

ঢাকা: ভালো মানের সোনার দাম ভরিতে প্রায় এক হাজার টাকা বেড়েছে। সর্বশেষ একমাস আগে বেড়েছিল সোনার দাম। ২২ ক্যারেটের সোনা (১১.৬৬৪ গ্রাম) নতুন দামে ভরি প্রতি ৪৭ হাজার ৬৪ টাকায় বিক্রি হবে। যা বর্তমানে ৪৬ হাজার ৭৩ টাকায় বিক্রি হচ্ছে। এ হিসাবে ৯৯১ টাকা বাড়বে প্রতি ভারিতে।

আগামীকাল বৃহস্পতিবার(৯ ফেব্রুয়ারি) থেকে নতুন দাম কার্যকর হবে।

বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস) বুধবার(৮ ফেব্রুয়ারি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই ঘোষণা দেয়। সেখানে বলা হয়, বৃহস্পতিবার থেকে নতুন দর কার্যকর হবে। এ নিয়ে চলতি বছর দেড় মাস পার না হতেই দু্ দফা বাড়নো হল সোনার দাম। এর আগে সর্বশেষ ১৩ জানুয়ারি সোনার দাম বাড়িয়েছিল জুয়েলার্স সমিতি।

এই দুই দফায় প্রতি ভরি ভালো মানের সোনা দাম ২ হাজার ২৭৫ টাকা বেড়েছে। সমিতির পক্ষ থেকে বলা হয়েছে, আন্তর্জাতিক বাজারে সোনার দাম বাড়ায় স্থানীয় বাজারে সঙ্গে দাম সমন্বয় করা হয়েছে।

নতুন দরে প্রতি ভরি ২১ ক্যারেট সোনা ৪৪ হাজার ৯৬৫ টাকায় এবং ১৮ ক্যারেটের সোনা ৩৯ হাজার ৪৮৩ টাকায় বিক্রি হবে। বুধবার পর্যন্ত ২১ ক্যারেটের সোনা ৪৪ হাজার ৩২ টাকায় এবং ১৮ ক্যারেটের সোনা ৩৮ হাজার ৪৯১ টাকায় বিক্রি হয়েছে। সনাতন পদ্ধতির সোনা বিক্রি হবে ২৫ হাজার ৬৬০ টাকায়, যা এতোদিন ২৫ হাজার ৭৮ টাকায় পাওয়া যাচ্ছিল।

সোনার দর বাড়লেও বাড়েনি রূপার মূল্য।

সোনালীনিউজ/আতা

Wordbridge School
Link copied!