• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

দারুণ জয়ে সুপার সিক্স শুরু রোমানাদের


ক্রীড়া প্রতিবেদক ফেব্রুয়ারি ১৫, ২০১৭, ০৬:২২ পিএম
দারুণ জয়ে সুপার সিক্স শুরু রোমানাদের

ঢাকা: দুর্দান্ত জয় দিয়ে আইসিসি ওয়ানডে বিশ্বকাপ বাছাইপর্বের সুপার সিক্স পর্ব শুরু করলো বাংলাদেশ মহিলা ক্রিকেট দল। বুধবার (১৫ ফেব্রুয়ারি) কলম্বোর ক্রিকেট ক্লাব গ্রাউন্ডে অনুষ্ঠিত সুপার সিক্সে নিজেদের প্রথম ম্যাচে আয়ারল্যান্ডকে ৭ উইকেটে হারিয়েছে বাংলাদেশ।

টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্বান্ত নেন বাংলাদেশ দলের অধিনায়ক রুমানা আহমেদ। বল হাতে পেয়েই জ্বলে উঠেন বাংলাদেশের বোলাররা। তাদের লাইন-লেন্থে শুরু থেকেই দিশেহারা ছিলো আয়ারল্যান্ডের ব্যাটসম্যানরা। ফলে ১৫ রানেই ২ উইকেট হারিয়ে বসে আইরিশরা।

এরপর মিডল-অর্ডারে তিন ব্যাটসম্যান পরিস্থিতি সামাল দিলেও, বড় ইনিংস খেলতে পারেননি কেউই। ফলে ১৭ বল হাতে রেখে ১৪৪ রানেই গুটিয়ে যায় আয়ারল্যান্ড। আয়ারল্যান্ডের পক্ষে ক্লারে শিলিংটন ও লরা ডেলানি ৩৭ রান করে করেন। বাংলাদেশের পক্ষে জাহানার আলম ৩টি, পান্না ঘোষ-রুমানা-খাদিজা তুল কুবরা ২টি করে উইকেট নেন।

জবাবে ওপেনার শারমিন আক্তারের হাফ-সেঞ্চুরি ও শারমিন সুলতানা-ফারজানা হক ও রুমানার দায়িত্বপূর্ণ ব্যাটিং-এ ৬৫ বল হাতে রেখেই জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ। শারমিন আক্তার ৫টি চারে ৮৬ বলে ৫২ রান করেন। আর শারমিন সুলতানা করেন ২২। এছাড়া ফারজানা ও রুমানা যথাক্রমে ৩৪ ও ২৪ রানে অপরাজিত থাকেরন। ম্যাচের সেরা হয়েছেন জাহানারা।

আগামী ১৭ ফেব্রুয়ারি ভারতের বিপক্ষে সুপার সিক্সে নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলবে বাংলাদেশ। সুপার সিক্সের পয়েন্ট টেবিলে শীর্ষ চারে থাকতে পারলেই পরের ওয়ানডে বিশ্বকাপে খেলার ছাড়পত্র পাবে রুমানা-জাহানাররা।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!