• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

দায়িত্ব পালনে বাধা নেই মেয়র মান্নানের


আদালত প্রতিবেদক মে ৩১, ২০১৭, ১১:৫৫ এএম
দায়িত্ব পালনে বাধা নেই মেয়র মান্নানের

ঢাকা: গাজীপুর সিটি করপোরেশনের মেয়র অধ্যাপক এমএ মান্নানের বরখাস্তের আদেশ স্থগিত করে হাইকোর্টের দেয়া আদেশ বহাল রেখেছেন আপিল বিভাগ। এর ফলে মান্নানের মেয়রের দায়িত্ব পালনে বাঁধা থাকলো না।

বুধবার (৩১ মে) প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন চার বিচারপতির আপিল বেঞ্চ এ আদেশ দেন।

মেয়র মান্নানের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার মাহবুব উদ্দীন খোকন। অপরদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

গত ১৩ এপ্রিল গাজীপুর সিটি করপোরেশনের মেয়র মান্নানের বরখাস্তের আদেশ ৬ মাসের জন্য স্থগিত করে আদেশ দেন বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীর হোসেন ও বিচারপতি মো. আতাউর রহমান খানের হাইকোর্ট বেঞ্চ। একইসঙ্গে তাকে বরখাস্ত করে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের আদেশ কেন বেআইনী ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেন আদালত।

মেয়র মান্নানকে ২০১৫ সালের ১৯ আগস্ট প্রথম দফায় বরখাস্ত করে স্থানীয় সরকার মন্ত্রণালয়। সেই বরখাস্তের আদেশ ২০১৬ সালের ১১ এপ্রিল হাইকোর্ট স্থগিত করেন। ১৩ এপ্রিল আপিল বিভাগও হাইকোর্টের আদেশ বহাল রাখেন। আদালতের রায়ে সেই বরখাস্তাদেশ স্থগিত হওয়ার পর ২০১৬ সালের ১৭ এপ্রিল মেয়র হিসেবে মান্নানের দায়িত্ব গ্রহণের কথা ছিল।

কিন্তু একই বছর ১৫ এপ্রিল ফের গ্রেপ্তার হন তিনি। পরে ১৮ এপ্রিল তাকে দ্বিতীয় দফায় সাময়িক বরখাস্ত করে স্থানীয় সরকার মন্ত্রণালয়। এরপর উচ্চ আদালত থেকে জামিন নিয়ে চলতি বছর ৬ জানুয়ারি মুক্তি পান মেয়র মান্নান। পরে দ্বিতীয় দফায় বরখাস্তের আদেশ স্থগিত চেয়ে হাইকোর্টে আবেদন করেন তিনি।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!