• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

দিতির কবরের পাশে ওমর সানি


বিনোদন ডেস্ক মার্চ ২২, ২০১৭, ০১:১৪ পিএম
দিতির কবরের পাশে ওমর সানি

ঢাকা: বাংলা চলচ্চিত্রের অন্যতম জনপ্রিয় অভিনেত্রী ছিলেন পারভীন সুলতানা দিতি। গেল বছরের ২০ মার্চ মৃত্যু বরণ করেন বাংলা চলচ্চিত্রের তুখোড় এই অভিনেত্রী। সেই হিসেবে গত ২০মার্চ সোমবার ছিল দিতির প্রথম মৃত্যুবার্ষিকী। 

আর এইদিনটিতে তাকে শ্রদ্ধা জানাতে তার গ্রামের বাড়ি সোনারগাঁয়ে ছুটে যান চিত্রনায়ক ওমর সানি। দিতির ছেলে মেয়েকে সঙ্গে নিয়ে জিয়ারত করেন দিতির কবর। 

দিতির মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে আগেই তার দুই সন্তান লামিয়া ও দীপ্ত চলে গিয়েছিলেন সোনারগাঁয়ে। সেদিন সেখানে তারা মায়ের জন্য দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করেন। আর সেদিন দিতির কবর জিয়ারত করতে তার ছেলে-মেয়ের পাশে গিয়ে দাঁড়ান চিত্রনায়ক ওমর সানি। 

সেখান থেকে ঘুরে এসে ওমর সানি তার ফেসবুকে কিছু ছবি পোস্ট করে লিখেন, ২০ মার্চ দিতির প্রথম মৃত্যু বার্ষিকী ছিল। গেলাম তার কবর জিয়ারত করতে তার গ্রামের বাড়ী সোনারগাঁ'য়ে। এক সাথে কবর জিয়ারত করলাম, সাথে ছিল দিতির দুই সন্তান লামিয়া ও দিপ্ত। আর ছিল শেখ মারুফ মানে শেখ পরিবারের সন্তান। মারুফ ভাই'কে আমি আমার পরিবারের সদস্য মনে করি খুব আপনজন। আসলাম এফডিসি'তে। শিল্পী সমিতির পক্ষ থেকে এদিন মরহুমা দিতির আত্মার শান্তি কামনার জন্য মিলাদ ও দোয়া মাহফিল ছিল। মহান আল্লাহ মরহুমা দিতি আপাকে জান্নাত বাসি করুক।  

গেল বছরের ২০ মার্চে ক্যান্সারের সঙ্গে লড়ে অবশেষে হার মানলেন পারভিন সুলতানা দিতি। ১৯৮৪ সালে ‘নতুন মুখের সন্ধানে’ কার্যক্রমের মাধ্যমে ঢাকাই সিনেমাতে পা রেখেছিলেন দিতি। উদয়ন চৌধুরী পরিচালিত ‘ডাক দিয়ে যাই’ ছিল তার ক্যারিয়ারের প্রথম সিনেমা। দিতি অভিনীত মুক্তিপ্রাপ্ত প্রথম চলচ্চিত্র ‘আমিই ওস্তাদ’। ১৯৮৭ সালে সুভাষ দত্ত পরিচালিত ‘স্বামী-স্ত্রী’ ছবিতে অভিনয়ের সুবাদে জাতীয় চলচ্চিত্র পুরস্কার জয় করেন দিতি
 

সোনালীনিউজ/ঢাকা/এমটিএল

Wordbridge School
Link copied!