• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

দিদি ইলিশ মাছ আছে...


নিজস্ব প্রতিবেদক নভেম্বর ৯, ২০১৭, ০৬:৪৪ পিএম
দিদি ইলিশ মাছ আছে...

ঢাকা: বাংলাদেশ সফরে আসার জন্য ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও পশ্চিমবঙ্গের মূখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে আমন্ত্রণ জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় মমতার উদ্দেশে শেখ হাসিনা বলেছেন, দিদি, ইলিশ মাছ আছে। আসেন, খাওয়াব।

বৃহস্পতিবার(৯ নভেম্বর) বাংলাদেশ-ভারতের মধ্যে আরও একটি সরাসরি ট্রেন যোগাযোগের উদ্বোধন করেন দুই দেশের প্রধানমন্ত্রী। নতুন রুটে ট্রেনটি খুলনা-কলকাতার মধ্যে চলাচল করবে। ভিডিও কনফারেন্সের মাধ্যমে দুই প্রধানমন্ত্রী এই রুটের উদ্বোধন করেন।

খুলনা-কলকাতা রেলপথে চলাচলকারী ট্রেনের নাম দেয়া হয়েছে ‘বন্ধন এক্সপ্রেস’। ট্রেনের উদ্বোধন উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এক যৌথ সভায় উপস্থিত হন।

বেলা সাড়ে ১১টার পর গণভবন থেকে এই ভিডিও কনফারেন্সের আয়োজন করা হয়। বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আরো বলেন, ‘বন্ধন শুধু দুই দেশের রেলের নয়, দুই দেশের জনগণের মধ্যে বন্ধন সৃষ্টি করে সার্বিক উন্নয়নের দিকে এগিয়ে যাওয়াই আমাদের লক্ষ্য। এতে দুই দেশের জনগণই লাভবান হবে।’

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি দুই দেশের মানুষকে অভিনন্দন জানান। এ সময় তিনি বাংলায় বলেন, ‘আমাদের মৈত্রী ও বন্ধন আরও সুদৃঢ় হলো।’

মোদি বলেন, প্রতিবেশী দেশের সঙ্গে প্রতিবেশীর মতোই সম্পর্ক থাকা দরকার। দেখা-সাক্ষাৎ হওয়া দরকার। বন্ধন এক্সপ্রেস ও ননস্টপ মৈত্রী এক্সপ্রেস চালুর মাধ্যমে যাত্রীদের সুবিধা হবে বলে জানান মোদি। তিনি বলেন, এতে যাত্রার সময় প্রায় তিন ঘণ্টা বাঁচবে।

সোনালীনিউজ/আতা

Wordbridge School
Link copied!