• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

দিন দ্য ডে’ আনুষ্ঠানিক চুক্তি সম্পন্ন


বিনোদন প্রতিবেদক অক্টোবর ২১, ২০১৮, ০৩:৩২ পিএম
দিন দ্য ডে’ আনুষ্ঠানিক চুক্তি সম্পন্ন

আনুষ্ঠানিক চুক্তি স্বাক্ষর করছেন অনন্ত জলিল

ঢাকা: ইরানি পরিচালকের সঙ্গে নায়ক ও প্রযোজক অনন্ত জলিলের আনুষ্ঠানিক চুক্তি স্বাক্ষর সম্পন্ন।  বাংলাদেশ ও ইরানের যৌথ প্রযোজনায় ‘দিন দ্য ডে’ নামে ছবি নির্মাণ করছেন অনন্ত জলিল। এবার ছবিটির সঙ্গে যুক্ত হলেন ইরানি পরিচালক মোর্তেজা আতাশজমজম। অনন্ত জলিল জানান, গত বৃহস্পতিবার আনুষ্ঠানিকভাবে ইরানি পরিচালকের সঙ্গে চুক্তি স্বাক্ষর করেছে অনন্ত জলিলের প্রযোজনা প্রতিষ্ঠান।

বাংলাদেশের পাশাপাশি ইরান ও লেবাননের শিল্পীরা এ চলচ্চিত্রে অভিনয় করবেন। শিগগিরই ছবিটির শুটিং শুরু হবে। অনন্ত জলিল ও বর্ষা অভিনয় করবেন ছবিটিতে। ছবিটির চিত্রনাট্য লিখেছেন ছটকু আহমেদ।

অনন্ত জলিল বলেন, ছবিটির বেশিরভাগ অংশের শুটিং হবে ইরানে। যার জন্য দুই দেশের অনুমতিপত্র এবং অন্যান্য কাজ নিয়ে সময় দিতে হচ্ছে। ছবিটির বাজেট এখনও ঠিক করা হয়নি। ইরানের ইস্পাহান, সিরাজ ও লেবাননের বৈরুতে ছবিটির দৃশ্যধারণ হবে। পাশাপাশি আইএস জঙ্গিদের হাতে ধ্বংসপ্রাপ্ত সিরিয়ার বিভিন্ন শহরেও শুটিং করা হবে।
মূল ভাষা বাংলা রেখে ফারসি, আরবি ও ইংরেজিতে ডাব করে একই সময়ে বাংলাদেশসহ ইরানের বিভিন্ন সিনেমা হল এবং আন্তর্জাতিকভাবে ছবিটি মুক্তি দেয়া হবে।

অনন্ত জলিল বলেন, ইসলাম কখনই সন্ত্রাসবাদ সমর্থন করে না। ইসলাম শান্তির কথা বলে। কিন্তু বর্তমানে একটা অশুভ শক্তি, মুসলমানদের জঙ্গি বানিয়ে মুসলমানদের বিরুদ্ধেই ব্যবহার করছে। আর এতে মুসলমানদের সম্পর্কে বিশ্ববাসীর নেতিবাচক ধারণা তৈরি হচ্ছে। মুসলমানরা সন্ত্রাসী নয়, ইসলাম সন্ত্রাসবাদ সমর্থন করে না। এটাই দেখানো হবে ছবিটিতে।


সোনালীনিউজ/বিএইচ

Wordbridge School
Link copied!