• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

দিনাজপুরে নিহত যুবকরা নাটোরের যুবলীগকর্মী


নাটোর প্রতিনিধি ডিসেম্বর ৫, ২০১৬, ০৬:১০ পিএম
দিনাজপুরে নিহত যুবকরা নাটোরের যুবলীগকর্মী

নাটোর: দিনাজপুরের ঘোড়াঘাট থেকে তিন যুবকের গুলিবিদ্ধ মরদেহ যুবলীগের কর্মীর বলে দাবি করেছেন নাটোর যুবলীগ। সোমবার (৫ ডিসেম্বর) দুপুরে নাটোর প্রেসক্লাবে এক যৌথ সংবাদ সম্মেলনে এ দাবি জানান জেলা, উপজেলা ও পৌর যুবলীগ।

নাটোর জেলা যুবলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রুহুল আমীন দাবি করেন, এ হত্যাকাণ্ড পরিকল্পিত। কারা তাঁদের অপহরণ করে হত্যা করেছে, তা তদন্ত করে দেখা হোক। দায়ী ব্যক্তিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তিনি।

সংবাদ সম্মেলনে রুহুল আমীন জানান, পৌর যুবলীগের আহ্বায়ক কমিটির সদস্য রেদোয়ান সাব্বির (৩২) শনিবার রাতে যুবলীগ কর্মী আবদুল্লাহ (২৭) ও সোহেল হোসেনকে (২৫) নিয়ে ব্যবসার কাজে সদর উপজেলার টকিয়া বাজারে যান। সেখানে এক চায়ের দোকানে বসে থাকার সময়ে রাত ১১টার দিকে ১৫-১৬ জন মুখোশ পরা দুষ্কৃতকারী তাঁদের জোর করে সাদা ও কালো রঙের দুটি মাইক্রোবাসে তুলে নিয়ে যায়। এরপর থেকে তাঁদের সন্ধান পাওয়া যাচ্ছিল না। সোমবার সকালে গণমাধ্যমে দিনাজপুরের ঘোড়াঘাট এলাকায় তিন যুবকের গুলিবিদ্ধ মরদেহ পাওয়ার খবর পেয়ে তাঁরা যোগাযোগ করে নিশ্চিত হন যে ওই মরদেহগুলো নিখোঁজ যুবলীগ নেতা-কর্মীদের।

উল্লেখ্য, দিনাজপুরের ঘোড়াঘাটে গুলিবিদ্ধ তিন যুবকের মরদেহ উদ্ধার করে থানা-পুলিশ। সোমবার (৫ ডিসেম্বর) সকালে দিনাজপুর-গোবিন্দগঞ্জ মহাসড়কের পাশে উপজেলার কলাপাড়া এলাকায় পুলিশ বক্সের ৫০০ গজ পূর্ব দিকে একটি আমবাগান থেকে মরদেহ তিনটি উদ্ধার করা হয়। র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) পরিচয়ে ওই তিন যুবককে তুলে নেওয়া হয় বলে অভিযোগ করেন নিহত এক যুবকের মা।

সংবাদ সম্মেলনে বক্তব্য দেন জেলা যুবলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রুহুল আমীন। সে সময় উপস্থিত ছিলেন উপজেলা যুবলীগের সভাপতি আবদুর রাজ্জাক, পৌর যুবলীগের আহ্বায়ক সাঈম হোসেন ও যুগ্ম আহ্বায়ক হাসিবুল হাসান।

পুলিশ সূত্রে জানা যায়, নিহত যুবলীগ নেতা রেদোয়ান সাব্বিরের বিরুদ্ধে ১২টি মামলা রয়েছে। এর মধ্যে শহরের অপর যুবলীগ নেতা রাসু হত্যা মামলারও আসামি। তা ছাড়া নিহত সোহেলের বিরুদ্ধে তিনটি মামলা রয়েছে। তবে পুলিশ জানাতে না পারলেও পৌর যুবলীগের আহ্বায়ক আইনজীবী সাঈম হোসেন জানান, আবদুল্লাহর বিরুদ্ধে একটি মামলা রয়েছে। তাঁরা সবাই সব মামলায় জামিনে মুক্ত ছিলেন। সর্বশেষ রেদোয়ান সাব্বির গত বৃহস্পতিবার তাঁর মাধ্যমে আদালতের একটি মামলায় জামিন নিয়েছেন।

নাটোর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান জানান, যুবলীগ কর্মীদের নিখোঁজের ব্যাপারে সদর থানায় সাব্বিরের মা সাধারণ ডায়েরি করেছেন। তাতে তিনি তাঁর ছেলে সাব্বিরসহ অপর দুজনের অপহরণের কথাও উল্লেখ করেছেন। জিডিতে তিনি র‌্যাব পরিচয়ে তাঁদের তুলে নিয়ে যাওয়ার অভিযোগ করেছেন। তবে র‌্যাব নাটোর ক্যাম্পের কমান্ডার পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মিজানুর রহমান দাবি করেন, র‍্যাব এ ঘটনার সঙ্গে জড়িত নয়। কারা কেন তাঁদের অপহরণ করেছে বা হত্যা করেছে, তা তাঁদের জানা নেই।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!