• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

দিনাজপুরে বাসচাপায় নারীসহ নিহত ২


দিনাজপুর প্রতিনিধি মে ২৯, ২০১৭, ০৫:২১ পিএম
দিনাজপুরে বাসচাপায় নারীসহ  নিহত ২

দিনাজপুর: জেলার কাহারোল উপজেলায় যাত্রীবাহী বাসচাপায় জয়নব বেগম (৫৫) এবং মো. মাজেদুর রহমান (৩২) নামে দুইজন নিহত হয়েছেন। এতে আহত হয়েছে কমপক্ষে ১০ জন।

সোমবার (২৯ মে) সকাল ৯টায় দিনাজপুর-পঞ্চগড় মহাসড়কের কাহারোল উপজেলার মুকুন্দপুর ইউনিয়নের রামপুর মোড় এলাকায় এ দুর্ঘটনা ঘটে। আহতদের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নিহত জয়নব বেগম উপজেলার সুন্দরপুর ইউনিয়নের বারপাটিয়া গ্রামের মৃত মাহাতাব উদ্দিনের স্ত্রী এবং মো. মাজেদুর রহমান চিরিরবন্দর উপজেলার আলোকডিহি ইউনিয়নের গচাহার মৃত আব্দুল জব্বারের ছেলে এবং মাছ ব্যবসায়ী।

আহতরা হলো- উপজেলার সুন্দরপুর ইউনিয়নের গড়মল্লিকপুর গ্রামের সুশিল বর্ষের ছেলে পলাশ বর্ষ (২৫), একই ইউনিয়নের কান্তনগর গ্রামের মো. আব্দুর রশিদের ছেলে মো. জামিরুল (১২), দ্বীপ নগর গ্রামের মো. আব্দুস সালামের ছেলে মো. সালমান (২৪), ঠাকুরগাঁও জেলার পীরগঞ্জ উপজেলার ছোট বেগুনবাড়ী গ্রামের মো. জয়লানের ছেলে মো. রফিুকল ইসলামসহ (২৪) কমপক্ষে ১০ জন।

প্রত্যক্ষদর্শীরা জানান, সোমবার সকালে দুর্ঘটনাস্থলের কিছু দূরে হাইওয়ে পুলিশ গাড়ি থামিয়ে কাগজ-পত্র পরীক্ষা করছিলেন। এসময় একটি ট্রাককে থামার সংকেত দিলে ট্রাকের পিছনে থাকা দিনাজপুর থেকে ছেড়ে আসা পঞ্চগড়গামী শাহী পরিবহনের (গাজীপুর-জ-০৪-০১৪৪) দ্রুতগতির যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে একটি ব্যাটারি চালিত অটোরিকশা এবং একটি রিকশাভ্যানকে যাত্রীসহ চাপা দিয়ে রাস্তার ধারে একটি গাছে সঙ্গে ধাক্কা লেগে গাড়িটি থেমে যায়।

এ সময় ঘটনাস্থলেই অটোরিকশা যাত্রী জয়নব বেগম (৫৫) এবং ভ্যানযাত্রী মাছ ব্যবসায়ী মো. মাজেদুর রহমান (৩২) মারা যান। এছাড়া আহত হয় কমপক্ষে ১০ জন। পরে স্থানীয় জনতা গাছ কেটে গাড়ি নিচে চাপা পড়া অবস্থায় আরো একজনকে মুমূর্ষ অবস্থায় উদ্ধার করে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে।

ঘটনার পর বিক্ষুদ্ধ জনতা হাইওয়ে পুলিশকে ঘটনার জন্য দায়ী করে সড়ক অবরোধ করে রাখে। এদিকে খবর পেয়ে বীরগঞ্জ সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. রুহুল আমীনের নেতৃত্বে বীরগঞ্জ এবং কাহারোল পুলিশ, হাইওয়ে পুলিশ, ফায়ার সার্ভিসের ওয়ারহাউজ পরিদর্শক শহীদুল ইসলামের নেতৃত্বে একদল ফায়ার সার্ভিস কর্মী ঘটনাস্থলে উপস্থিত হয়।

পুলিশ দেখে জনতা আরো বিক্ষুদ্ধ হয়ে উঠে। এ সময় তারা গাড়ি ভাঙচুরের চেষ্টা চালালে পুলিশ এবং স্থানীয় সুন্দরপুর ইউপি চেয়ারম্যান শরীফ উদ্দিন মাস্টার উত্তেজিত জনতাকে শান্ত করেন।

পরে বেলা সাড়ে ১১টার দিকে সহকারী পুলিশ সুপার মো. রুহুল আমীন অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিলে জনতা সড়ক অবরোধ প্রত্যাহার করে নিলে যান চলাচল স্বাভাবিক হয়।

এ বিষয়ে সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. রুহুল আমীন জানান, দুর্ঘটনার পেছনে কারো গাফিলাতি থাকে তাহলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

সোনালীনিউজ/ঢাকা/এমএই্চএম

Wordbridge School
Link copied!