• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

দিল্লিতে ফের চলন্ত গাড়িতে গণধর্ষণ


আন্তর্জাতিক ডেস্ক জুন ১৬, ২০১৬, ০৪:১৫ পিএম
দিল্লিতে ফের চলন্ত গাড়িতে গণধর্ষণ

দিল্লিতে ফের এক যুবতীকে অপহরণ করে চলন্ত গাড়ির ভেতর গণধর্ষণ করা হয়েছে। এ ঘটনা ঘটেছে দিল্লির বসন্ত বিহারে। এ নিয়ে অনলাইন জি নিউজ লিখেছে, ভারতের রাজধানী দিল্লি আবারও লজ্জার মুখে পড়ল। এ বিষয়ে ধর্ষিতার অভিযোগের ভিত্তিতে পুলিশ একটি মামলা নিবন্ধিত করেছে। এর সঙ্গে জড়িত থাকার অভিযোগে আটক করা হয়েছে ৩ জনকে। প্রায় তিন বছর আগে নির্ভয়া গণর্ধষণের পর ধর্ষণ বিরোধী কঠোর আইন করা হয়েছে। তারপরও দিল্লির নারীরা খুব সামান্যই নিরাপদ বোধ করছেন।

এক জরিপে দেখা গেছে, গত বছর রাজধানী দিল্লিতে শতকরা ৪০ ভাগ নারী বলেছেন যে, তারা যৌন হয়রানির শিকার হয়েছেন। তারা বলেছেন, বাসে বা পার্কের মতো প্রকাশ্য স্থানগুলোতে নারীরা যৌন হয়রানির শিকার হচ্ছেন। এসব অপরাধের বেশির ভাগই ঘটে দিনের বেলা।

এ জরিপের ফল প্রকাশিত হয়েছে ইন্টারন্যশনাল ক্রিমিনাল জাস্টিস রিভিউ জার্নালে। ২০১২ সালের ১৬ই ডিসেম্বর মেডিকেল পড়ুয়া ছাত্রী জ্যোতিকে একটি চলন্ত বাসে ধর্ষণ করা হয়। এরপর তাকে ফেলে নরপিশাচরা ফেলে যায় রাস্তার পাশে। তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করানো হয়। তারপর পাঠানো হয় সিঙ্গাপুরে। কিন্তু মৃত্যুর কাছে পরাজিত হয়ে তিনি ভারতকে স্তব্ধ করে দেন।

সোনালীনিউজ/এইচএআর

Wordbridge School

আন্তর্জাতিক বিভাগের আরো খবর

Link copied!