• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

দিল্লির কাছ থেকে টাকাও নেবেন না গম্ভীর


ক্রীড়া ডেস্ক এপ্রিল ২৬, ২০১৮, ০১:৪৬ পিএম
দিল্লির কাছ থেকে টাকাও নেবেন না গম্ভীর

ফাইল ছবি

ঢাকা: কলকাতা নাইট রাইডার্সে (কেকেআর) সফল নেতা গৌতম গম্ভীর তার নিজের শহর দিল্লিতে ফিরে মাঝপথেই দায়িত্ব ছেড়ে দিলেন। বুধবার (২৫ এপ্রিল) সাংবাদিকদের ডেকে গম্ভীর জানিয়ে দেন, তিনি দিল্লি ডেয়ারডেভিলসে অধিনায়কের পদে আর থাকছেন না। এমনকি তিনি বেতনও নেবেন না দিল্লি ফ্রাঞ্চাইজির কাছ থেকে। যা আইপিএলের ইতিহাসে নজিরবিহীন। দিল্লির নতুন অধিনায়ক করা হয়েছে শ্রেয়াস আইয়ারকে।

শুক্রবারই কলকাতা কেকেআরের মুখোমুখি হচ্ছে দিল্লি। তার পুরনো দলের বিরুদ্ধে ম্যাচ থেকেই নেতৃত্বে থাকছেন না গম্ভীর। কেকেআরের অধিনায়ক হিসেবে দু’বার আইপিএলে জিতেছেন তিনি। কিন্তু ৩৬ বছর হয়ে যাওয়া গম্ভীরকে এবার আর রাখেনি কেকেআর। নিলাম থেকে কিনে দিল্লি ডেয়ারডেভিলস তাকেই অধিনায়ক করে। কিন্তু ছয়টি ম্যাচের মধ্যে মাত্র একটিতে জিততে পেরেছে তার দল। 

আইপিএল লিগ তালিকায় দিল্লি সবার নীচে। নিজেও ব্যাট হাতে ব্যর্থ তিনি। প্রথম ম্যাচে ছাড়া রান পাননি। গম্ভীর বলেছেন, পয়েন্ট টেবিলে সবচেয়ে নীচে থাকার পুরো দায়িত্ব আমি নিচ্ছি। সব পাল্টে ফেলার জন্য একটু বেশিই যেন মরিয়া হয়ে উঠেছিলাম। আমি এই চাপ নিতে পারিনি। এই পরিস্থিতিতে আমার নেতৃত্ব ছেড়ে দেওয়াই উচিত। শ্রেয়াস দায়িত্ব নিক। আশা করি দল এখান থেকে ঘুরে দাঁড়াতে পারবে।

তবে নিজের ইচ্ছাতে তিনি সরে যাচ্ছেন বলে দাবি করলেও প্রশ্ন থেকে যাচ্ছে, দলের শীর্ষ কর্তাদের দিক থেকে চাপ তৈরি হওয়া নিয়ে। দিল্লি ডেয়ারডেভিলসের  প্রধান নির্বাহী কর্মকর্তা হেমন্ত দুয়া একটি টুইট করেন মঙ্গলবার। সেখানে দিল্লির সমর্থকদের ধৈর্য ধরার অনুরোধ জানিয়ে তিনি বলেন, কঠোর সিদ্ধান্ত নেয়া হবে। মনে করা হচ্ছে, প্রধান নির্বাহী কর্মকর্তার টুইটই ছিল গম্ভীরকে সরানোর ইঙ্গিত। 

সোনালীনিউজ/আরআইবি/এআই

Wordbridge School
Link copied!