• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

দিয়াজ হত্যা: আসামিদের দেশত্যাগে নিষেধাজ্ঞা


চট্টগ্রাম প্রতিনিধি আগস্ট ৮, ২০১৭, ০৯:২০ এএম
দিয়াজ হত্যা: আসামিদের দেশত্যাগে নিষেধাজ্ঞা

চট্টগ্রাম: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সাবেক নেতা ও কেন্দ্রীয় কমিটির সহ-সম্পাদক দিয়াজ ইরফান হত্যা মামলায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) সহকারী প্রক্টর আনোয়ার হোসেনসহ ১০ আসামির দেশত্যাগে নিষেধাজ্ঞা জারি করেছেন আদালত। সেই সাথে তাদের পাসপোর্ট জব্দেরও নির্দেশ দেয়া হয়েছে।

সোমবার (৮ আগস্ট) চট্টগ্রামের মুখ্য মহানগর হাকিম মুন্সি মশিউর রহমান এ আদেশ দেন। এর আগে মামলার বাদী দিয়াজের মা জাহেদা আমিন চৌধুরীর করা এ আবেদন গ্রহণ করা হয়।

মামলার অন্য আসামিরা হলেন- চবি ছাত্রলীগ সভাপতি আলমগীর টিপু, সাবেক সাধারণ সম্পাদক জামশেদুল আলম, আপ্যায়ন সম্পাদক মিজানুর রহমান, ছাত্রলীগ নেতা রাশেদুল আলম, আবু তোরাব পরশ, মুনসুর আলম, আবদুল মালেক, মো. আরমান ও আরিফুর রহমান তপু।

দিয়াজ ইরফানের বড় বোন মামলার আইনজীবী জুবাইদা সরওয়ার জানান, মামলার ১০ আসামি যাতে দেশত্যাগ করতে না পারেন সে বিষয়ে বিমানবন্দর ও সীমান্তে তথ্য পাঠাতে বলেছেন আদালত।

গত বছরের ২০ নভেম্বর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের দুই নম্বর সড়কের একটি আবাসিক এলাকার ভাড়া বাসা থেকে ঝুলন্ত অবস্থায় দিয়াজের লাশ উদ্বার করে পুলিশ। একই বছর ২৪ নভেম্বর দিয়াজ ইরফান হত্যার ঘটনায় ১০ জনকে আসামি করে মামলা দায়ের করেন নিহতের মা জাহেদা আমিন চৌধুরী।

সোনালীনিউজ/ঢাকা/এআই

Wordbridge School
Link copied!