• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

দুঃসময়টা তাদের, বাংলাদেশের না: প্রধানমন্ত্রী


নিউজ ডেস্ক জুন ১৬, ২০১৭, ১২:৪১ পিএম
দুঃসময়টা তাদের, বাংলাদেশের না: প্রধানমন্ত্রী

ঢাকা: বিএনপি চেয়ারপাসন খালেদার বিরুদ্ধে চলমান দুর্নীতি মামলার প্রসঙ্গ টেনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, দুর্নীতি করে এতিমের টাকা যারা চুরি করে খেয়েছে। আর মামলা মোকাবিলা করতে ভয় পায়। ১৪০ বার সময় নিয়ে ১৫০ বার উচ্চ আদালতে রিট করে হেরে যায়। দুঃসময়টা তাদের। বাংলাদেশের না।

বৃহস্পতিবার (১৫ জুন) সুইডেনের রাজধানী স্টকহোমের সিটি কনফারেন্স সেন্টারে প্রবাসী বাংলাদেশিদের এক সংবর্ধনাসভায় এ কথা বলেন আওয়ামী লীগ সভানেত্রী। ইউরোপের বিভিন্ন দেশ থেকে আসা প্রবাসীরা এই সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেন।

এসময় প্রধানমন্ত্রী বলেন, আমাদের লক্ষ্য দেশকে উন্নত করা আর বিএনপির উদ্দেশ্য দেশকে ধ্বংসের পথে নিয়ে যাওয়া। খালেদা জিয়ার হৃদয়ে বাংলাদেশ নাই। তার হৃদয়ে পেয়ারে পাকিস্তান। বাংলাদেশের কোনো উন্নয়ন হলে উনার ভাল লাগে না। উনি খালি দেখেন ধ্বংসই হয়ে যাচ্ছে। আজকেও এ ধরনের কি এক বক্তৃতা দিয়েছেন। বাংলাদেশের নাকি খুব খারাপ অবস্থা।

বিএনপি চেয়ারপারসনের উদ্দেশে তিনি বলেন, আমি বলব, এইসব পথ ছেড়ে দিয়ে সঠিক, সুস্থ রাজনীতির পথে আসুক। ২০১৪ এর নির্বাচনে না গিয়ে যে ভুল করেছে ভবিষ্যতে যেন আর সেই ভুল না করে। বরং নির্বাচনে আসুক। গণতান্ত্রিক ধারাটা যেন অব্যাহত থাকে, এই খুন খারাবির পথ যেন তারা পরিহার করে- সেটাই আমরা চাই।

তিনদিনের সরকারি সফরে গত মঙ্গলবার রাতে লন্ডন হয়ে স্টকহোমে আসেন শেখ হাসিনা। বাংলাদেশের কোনো প্রধানমন্ত্রীর সুইডেনে এটাই প্রথম সরকারি সফর। বৃহস্পতিবার সকালে সুইডিশ পার্লামেন্ট ঘুরে দেখেন শেখ হাসিনা। এরপর তাকে নিয়ে যাওয়া হয় সুইডেনের রাজপ্রাসাদে। সেখানে রাজা কার্ল ষষ্ঠদশ গুস্তাভের সঙ্গে তিনি সৌজন্য সাক্ষাত করেন। এরপর সুইডেনের প্রধানমন্ত্রীর সঙ্গে বাংলাদেশের সরকারপ্রধানের দ্বিপক্ষীয় বৈঠক হয়।

সংবর্ধনায় প্রধানমন্ত্রী জানান, সুইডেনের প্রধানমন্ত্রীর সঙ্গে তার ফলপ্রসূ এবং রাজার সঙ্গে চমৎকার আলোচনা হয়েছে। ছোট বোন শেখ রেহানাও সুইডেন সফরে প্রধানমন্ত্রীর সঙ্গে রয়েছেন। সফর শেষে আজ শুক্রবার ঢাকার পথে স্টকহোম ছাড়বেন প্রধানমন্ত্রী। লন্ডন হয়ে শনিবার তার দেশে পৌঁছানোর কথা রয়েছে।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!