• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

দুঃসময়ে জ্বলে উঠলেন সাইফউদ্দিন


ক্রীড়া প্রতিবেদক অক্টোবর ২১, ২০১৮, ০৭:৩১ পিএম
দুঃসময়ে জ্বলে উঠলেন সাইফউদ্দিন

ফাইল ছবি

ঢাকা: টেলিভিশনে মোহাম্মদ আশরাফুলের খেলা দেখে জাতীয় দলের জার্সি গায়ে জড়ানোর স্বপ্ন দেখতেন মোহাম্মদ সাইফউদ্দিন। সেই স্বপ্নটা অবশ্য অনেক আগেই পুরণ হয়েছে এই পেস বোলিং অলরাউন্ডারের। তবে বাজে পারফরম্যান্স জাতীয় দল থেকে বাদ পড়েন সাইফউদ্দিন। গত আগস্টে আয়ারল্যান্ড ‘এ’ দলের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে অবশ্য ভালো করেছেন। জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজে সাইফউদ্দিনকে আরেকটি সুযোগ দেন নির্বাচকেরা। সেই সুযোগের সদ্ব্যবহার ভালো ভাবেই করলেন তিনি।  

জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে দলের দুঃসময়ে ব্যাট হাতে জ্বলে উঠলেন সাইফউদ্দিন। তুলে নিলেন ক্যারিয়ারের প্রথম ওয়ানডে হাফ সেঞ্চুরি। সেই সঙ্গে ইমরুল কায়েসের সঙ্গে ১২৭ রানের রেকর্ড ‍জুটি গড়েছেন এই অলরাউন্ডার। সপ্তম উইকেটে তাদের গড়া জুটিই বাংলাদেশের সেরা।

এর আগে ২০১০ সালে নিউজিল্যান্ডের বিপক্ষে ডানেডিনে সপ্তম উইকেটে ১০১ রানের জুটি গড়েছিল মুশফিকুর রহিম ও নাঈম ইসলাম। এতদিন তাদের গড়া সেই জুটিই ছিল সপ্তম উইকেটে সেরা পার্টনারশিপ।

বাংলাদেশের ইনিংস শেষ হওয়ার ৫ বল আগে ছয় মারতে গিয়ে বাউন্ডারি সীমানায় ধরা পরার আগে ৬৯ বলে তিন চার ও এক ছক্কায় ৫০ রান করেন সাইফউদ্দিন। চার ম্যাচের ওয়ানডে ক্যারিয়ারে এটাই তার সেরা ইনিংস।

রোববার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন টাইগার দলপতি মাশরাফি বিন মুর্তজা। ইমরুল কায়েসের সেঞ্চুরি এবং মোহাম্মদ সাইফউদ্দিনের হাফ সেঞ্চুরিতে ভর করে ২৭১ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়েছে লাল সবুজের দল। ফলে হ্যামিল্টন মাসাকাদজার দলের জন্য জয়ের টার্গেট দাঁড়িয়েছে ২৭২ রানের।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!