• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

দুই আস্তানায় এক ডজন জঙ্গি


সেলিম আহমেদ, মৌলভীবাজার মার্চ ২৯, ২০১৭, ০১:২৫ পিএম
দুই আস্তানায় এক ডজন জঙ্গি

মৌলভীবাজার: জেলায় আইন-শৃঙ্খলা বাহিনীর ঘেরাও করে রাখা দু’টি আস্তানায় একডজন জঙ্গি রয়েছে। এ তথ্য জানিয়েছে স্থানীয় পুলিশের একটি দায়িত্বশীল সূত্র। তাদের পাকড়াও করতে সর্বোচ্চ তৎপরতা চালাচ্ছে ঘটনাস্থলে থাকা র‌্যাব, পুলিশসহ আইন-শৃঙ্খলা বাহিনী। অভিযানে যোগ দিতে ঢাকা থেকে রওয়ানা হয়েছে সোয়াট টিম।

মঙ্গলবার (২৮ মার্চ) দিনগত রাত থেকে মৌলভীবাজার শহরের বড়হাট ও সদর উপজেলার খলিলপুর ইউনিয়নের সরকার বাজারের কাছে ফতেহপুর গ্রামের ওই দু’টি জঙ্গি আস্তানা ঘেরাও করে রেখেছে পুলিশ। বড়হাটের আস্তানাটি একটি ডুপ্লেক্স বাড়িতে, আর ফতেহপুরের আস্তানাটি একটি একতলা বাড়িতে।

মৌলভীবাজারের সিনিয়র সহকারী পুলিশ সুপার রাশেদুল ইসলাম জানান, দু’টি আস্তানাতেই জঙ্গিরা অবস্থান নিয়েছে। পুলিশ রাত থেকেই আস্তানা দু’টি ঘেরাও করে রাখে। বুধবার (২৯ মার্চ) ভোররাতের দিকে অভিযান শুরু করলে জঙ্গিরা গুলি করতে থাকে। সকালে একের পর এক গ্রেনেড ছুঁড়েও মারে তারা।

সকাল ১০টা থেকে সাড়ে ১০টার মধ্যেও দু’টি জঙ্গি আস্তানায় বিস্ফোরণ ও গুলির শব্দ শোনা যায়। সাড়ে ১০টার দিকে বড়হাটের ‍আস্তানার ভেতরে বিকট শব্দে তিনটি গ্রেনেড বিস্ফোরণ ঘটায় জঙ্গিরা।

রাশেদুল ইসলাম বলেন, রাত থেকে কৌশলে আমরা এলাকাবাসীকে সরিয়ে নিতে পেরেছি। এখন জঙ্গিদের কব্জা করার সব চেষ্টা চলছে।

মৌলভীবাজারজুড়ে চলছে তুমুল বৃষ্টি। এরমধ্যেও আইন-শৃঙ্খলা বাহিনী জঙ্গিদের পাকড়াও করতে তৎপরতা চালিয়ে যাচ্ছে বলে জানান রাশেদুল।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!