• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

দুই জেলায় বজ্রপাতে ৮ জনের মৃত্যু


নিউজ ডেস্ক জুন ২৩, ২০১৬, ০৮:৫৯ পিএম
দুই জেলায় বজ্রপাতে ৮ জনের মৃত্যু

চাঁপাইনবাবগঞ্জ ও সুনামগঞ্জে বজ্রপাতে আটজনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (২৩ জুন) সকালে ও সন্ধ্যায় ওই দুই জেলায় বজ্রপাতে এই হতাহতের ঘটনা ঘটে।নিহতদের মধ্যে দুই শিশুও রয়েছে। আমাদের প্রতিনিধিদের পাঠানো খবর- 

চাঁপাইনবাবগঞ্জ

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে বজ্রপাতে শিশুসহ পাঁচজন নিহত হয়েছে। বৃহস্পতিবার (২৩ জুন) সন্ধ্যা সাড়ে ৬টায় উপজেলার জমিনপুর ও দুর্লভপুর এলাকায় এ বজ্রপাতের ঘটনা ঘটে। তবে এখন পর্যন্ত নিহতদের নাম ও পরিচয় পাওয়া যায়নি। 

স্থানীয়রা জানায়, ইফতারের ঠিক আগে বজ্রপাতের ঘটনা ঘটে। নিহতদের মধ্যে একজন শিশু আছে বলে তারা জানিয়েছে। 

শিবগঞ্জ থানার ওসি রমজান আলী জানান, বিস্তারিত জানার জন্য ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। 

সুনামগঞ্জ

সুনামগঞ্জে পৃথক পৃথক বজ্রপাতের ঘটনায় তিনজন নিহত হয়েছে। আহত হয়েছে একজন। বৃহস্পতিবার (২৩ জুন) সকালে সদর উপজেলার শাখাইতি উমেদশ্রী গ্রামে দুই শিশু এবং বিকেলে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার আসামপুরে এক বৃদ্ধ নিহত হয়েছেন। 

জানা গেছে, বজ্রপাতে নিহত হয়েছে, সদর উপজেলার কাঠইর ইউনিয়নের শাখাইতি গ্রামের ফখরুল (১৩), গৌরারং ইউনিয়নের উদেমশ্রী গ্রামের খায়রুননেছা (১৪) এবং দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার আসামপুর গ্রামের খালিক মিয়া (৬৫)। আহত হয়েছেন উমেদশ্রী গ্রামের আবিদ আলী। 

স্থানীয়রা জানায়, বৃহস্পতিবার (২৩ জুন) সকালে গ্রামের অন্য শিশুদের সাথে শাখাইতি গ্রামের পার্শ্ববর্তী হাওরে মাছ ধরতে যায় ফখরুল। এ সময় বজ্রপাত হলে ঘটনাস্থলেই ফখরুল মারা যায়। খবর পেয়ে তার স্বজনরা ফখরুলের লাশ উদ্ধার করে। পরে গ্রামের কবরস্থানে তার লাশ দাফন করা হয়।  

উমেদশ্রী গ্রামের বাসিন্দা মনজুর মোর্শেদ জানান, বৃহস্পতিবার (২৩ জুন) সকাল ৬টায় ঘরের বারান্দায় বসা ছিল খায়রুন নেছা। এ সময় আকস্মিক বজ্রপাতে সে লুটিয়ে পড়ে এবং তার পরনের পোশাকে আগুন ধরে যায়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। ঘর থেকে বের হয়ে আগুন নিভানোর চেষ্টা করলে আবিদ আলীও আহত হন। তিনি প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

সদর থানার ওসি হারুনুর রশিদ চৌধুরী ও দক্ষিণ সুনামগঞ্জ থানার ওসি আল আমিন বজ্রপাতে ওই তিনজন নিহত হয়ার সত্যতা নিশ্চিত করেছেন।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম  

Wordbridge School
Link copied!