• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

দুই মাংস বিক্রেতাকে জরিমানা


বিশেষ প্রতিনিধি মে ২৯, ২০১৭, ০৮:০০ পিএম
দুই মাংস বিক্রেতাকে জরিমানা

ঢাকা: নির্দেশনা সত্ত্বেও দোকানে মূল্য তালিকা না থাকায় দুই মাংস বিক্রেতাকে ৫ হাজার টাকা করে জরিমানা করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) ভ্রাম্যমাণ আদালত।

ডিএনসিসির জনসংযোগ কর্মকর্তা মঞ্জুর-ই-মওলা জানান, সোমবার (২৯ মে) রাজধানীর মহাখালী কাঁচাবাজারে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯-এর অধীনে এ জরিমানা করা হয়।

পবিত্র রমজান মাসে নিত্যপ্রয়োজনীয় পণ্যের সরবরাহ ও মূল্য স্বাভাবিক রাখার লক্ষ্যে ডিএনসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সাজিদ আনোয়ারের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়।

এ সময় প্যাকেটজাত পণ্যে মূল্য এবং মেয়াদ উল্লেখ না থাকায় একই বাজারের দুই মুদি দোকানিকে ৫ হাজার টাকা করে জরিমানা করা হয়। অভিযানকালে বনানী ১২ নম্বর সড়কে অবস্থিত ‘বিবিকিউ’ রেস্তোরাঁকে ১ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করে। রেস্তোরাঁটিতে নিয়মবহির্ভূতভাবে একই সঙ্গে সবজি, মাংস ও দুধ হিমায়িত করে রাখা হয়েছিল।

রেস্তোরাঁটি পণ্যের গায়ে মুদ্রিত সর্বোচ্চ খুচরা মূল্যের চেয়ে বেশি দামে পণ্য বিক্রি করছিল। এখানে সস ও তেলের বোতল এবং পনিরের প্যাকেটে মেয়াদ উল্লেখ ছাড়া বিক্রি করা হচ্ছিল। এছাড়া এখানকার কর্মীদের ফিটনেস সনদও পাওয়া যায়নি।

একই আদালত ফুটপাতে অবৈধভাবে নির্মাণ সামগ্রী রাখায় স্থানীয় সরকার (সিটি করপোরেশন) আইন ২০০৯-এর অধীনে বনানী ১২ নম্বর সড়কের পাশে অবস্থিত জেনেটিক ডেভেলপার এবং বনানী ১৩ নম্বর সড়কের পাশে অবস্থিত মোমেন রিয়েল এস্টেটের নির্মাণাধীন ভবনের উভয়টিকে ২৫ হাজার টাকা করে জরিমানা করে।

সোনালীনিউজ/ঢাকা/জেডআরসি/জেএ

Wordbridge School
Link copied!