• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

দুই ‘সংস্কারপন্থী’র সঙ্গে বসলেন খালেদা!


বিশেষ প্রতিনিধি ফেব্রুয়ারি ২৪, ২০১৭, ০৭:৪৮ পিএম
দুই ‘সংস্কারপন্থী’র সঙ্গে বসলেন খালেদা!

ঢাকা: জাতীয়তাবাদী শক্তিকে ঐক্যবদ্ধ করতে অতীতের সকল ভেদাভেদ ভুলে ‘সংস্কারপন্থী’ হিসেবে পরিচিতি জহির উদ্দিন শপন ও সাখাওয়াত হোসেন বুকুলের সঙ্গে বৈঠক করেছেন বেগম খালেদা জিয়া।

বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) রাতে গুলশানে নিজ রাজনৈতিক কার্যালয়ে এ বৈঠক করেন খালেদা জিয়া।

বৈঠকে খালেদা জিয়া বিএনপির এই দুই নেতাকে দলের জন্য কাজ করার পরামর্শ দিয়েছেন। তারাও বিএনপি প্রধানের পরামর্শ মোতাবেক দলের জন্য করার প্রতিশ্রুতি দিয়েছেন।

এ বিষয়ে বিএনপির সাবেক তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক জহির উদ্দিন স্বপন জানান, বিএনপির মহাসচিব নিজে ফোন করে আমাদের ডেকেছেন। গত রাতে ১২টা থেকে সাড়ে ১২ পর্যন্ত আমরা ম্যাডামের সঙ্গে কথা বলেছি।

এক-এগারোর বিশেষ পরিস্থিতিতে আমরা অনাকাঙ্খিত ভূমিকায় জড়িয়ে পড়েছিলাম। এর জন্য আমরা দুঃখ প্রকাশ করেছি। ম্যাডামও আমাদের বিষয়টি বিবেচনায় নিয়েছেন।

ওয়ান ইলেভেনের রাজনৈতিক পটপরিবর্তনের পর ২০০৭ সালের ২৫ জুন বিএনপির তৎকালীন মহাসচিব আব্দুল মান্নান ভূঁইয়া দলের অভ্যন্তরে ১৫ দফা সংস্কার প্রস্তাব দিলে ১২৭ নেতা ও সাবেক মন্ত্রী-এমপি তাকে সমর্থন জানান।

তখন থেকে ‘সংস্কারপন্থী’ নেতা হিসেবে তারা আলোচনায় আসনে। নানামুখী প্রতিবন্ধকতার কারণে শতাধিক নেতাকে ‘সংস্কারপন্থী’ চিহ্নিত করে দলের বাইরে রাখা হয়।

সোনালীনিউজ/ঢাকা/জেডআরসি/এমএইচএম

Wordbridge School
Link copied!