• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

দুই সাংবাদিককে কেরোসিন ঢেলে পুড়িয়ে হত্যার চেষ্টা


বিশেষ প্রতিনিধি নভেম্বর ৬, ২০১৬, ০৬:২৬ পিএম
দুই সাংবাদিককে কেরোসিন ঢেলে পুড়িয়ে হত্যার চেষ্টা

পুরান ঢাকায় ‘অবৈধ পলিথিন’ নিয়ে প্রতিবেদন করতে গিয়ে হামলার শিকার হয়েছেন যমুনা টিভির দুই সাংবাদিক। সন্ত্রাসীরা তাদের কেরোসিন ঢেলে পুড়িয়ে হত্যার চেষ্টা চালায়। স্থানীয় ব্যবসায়ীদের তৎপরতায় অল্পের জন্য রক্ষা পান তারা।

রোববার (৬ নভেম্বর) দুপুর ১২টায় পুরান ঢাকার চকবাজারের দেবিদাস ঘাট এলাকায় এ ঘটনা ঘটে। হামলার শিকার দুই সাংবাদিক হলেন- যমুনা টিভির রিপোর্টার শাকিল হাসান ও ক্যামেরাপারসন শাহীন আলম। 

আহত দুই সাংবাদিককে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। হামলাকারীরা তাদের ক্যামেরা ভেঙে দিয়েছে। এ ঘটনায় চকবাজার থানায় একটি হত্যাচেষ্টা মামলা দায়ের করেছন সাংবাদিক শাকিল হাসান।

হামলায় গুরুতর আহত শাকিল জানান, ‘অবৈধ পলিথিন নিয়ে প্রতিবেদন তৈরির জন্য চকবাজারের ৩০ দেবিদাস ঘাটের একটি পলিথিন কারখানায় যাই। ক্যামেরাপারসন চিত্রধারণ করছিলেন। হঠাৎ করে কারখানার ভেতর থেকে জব্বার ও রহিম নামে দুজন লোক এসে ছবি তুলতে নিষেধ করেন। এর পর আমরা মূল রাস্তায় চলে আসি।

শাকিল বলেন, আমরা মূল রাস্তায় ওঠার পর কয়েকজনকে সঙ্গে নিয়ে জব্বার ও রহিম দৌঁড়ে এসে আমাদের ওপর হামলা চালায়। আমাকে মাটিতে ফেলে পেটায় এবং ক্যামেরা ও মাইক্রোফোন ভেঙে ফেলে।

‘পরে আমরা কোনোমতে উঠে দৌঁড়ে একটি মুদি দোকানে আশ্রয় নিলে সন্ত্রাসীরা সেখানে গিয়েও হামলা চালায়। এক পর্যায়ে তারা কেরোসিনের পুরো একটি টিন খুলে আমাদের দুজনের গায়ে ঢেলে দেয়। জব্বার আমাদের শরীরে আগুন দেয়ার জন্য দেয়াশলাই খুঁজতে থাকে। পরে স্থানীয় লোকজন এসে আমাদের উদ্ধার করে।’-বলেন শাকিল।

তিনি আরো জানান, জব্বার  ও রহিমের নাম উল্লেখ করে অজ্ঞাত ১০ জনকে আসামি করে চকবাজার থানায় মামলা করা হয়েছে।

এ বিষয়ে লালবাগ বিভাগের উপকমিশনার (ডিসি) মোহাম্মদ ইব্রাহীম খান বলেন, এ ঘটনায় মামলা হয়েছে। হামলাকারীদের গ্রেপ্তারের জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছে পুলিশ।

সোনালীনিউজ/ঢাকা/জেডআরসি

Wordbridge School
Link copied!