• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

‘দুই সিটিতে আ.লীগ প্রার্থীকে সমর্থন দিয়েছে ১৪ দল’


নিজস্ব প্রতিবেদক এপ্রিল ২০, ২০১৮, ১০:০৬ পিএম
‘দুই সিটিতে আ.লীগ প্রার্থীকে সমর্থন দিয়েছে ১৪ দল’

ঢাকা: আসন্ন গাজীপুর এবং খুলনা সিটি করপোরেশনের নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীদের সমর্থন জানিয়েছে ১৪ দল। দুই প্রার্থীকে বিজয়ী করতে তারা একসঙ্গে কাজ করবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও ১৪ দলের সমন্বয়ক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

শুক্রবার (২০ এপ্রিল) ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে ১৪ দলের নিয়মিত বৈঠক শেষে এ কথা বলেন তিনি।

মোহাম্মদ নাসিম বলেন, ১৪ দল গাজীপুরে জাহাঙ্গীর আলম এবং খুলনায় তালুকদার আবদুল খালেককে বিজয়ী করতে একসঙ্গে কাজ করবে। কোনো বিদ্রোহী প্রার্থী থাকলে তারা সময়মতো প্রার্থিতা প্রত্যাহার করে নেবেন। ছোট পরিসরে কমিটি গঠন করে নির্বাচনী কাজ করবে ১৪ দল।

জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে সিটি করপোরেশন নির্বাচনে মুক্তিযুদ্ধের চেতনাকে জয়ী করার জন্য জনগণের প্রতি আহ্বান জানান ১৪ দলের সমন্বয়ক। তিনি বলেন, বিএনপি-জামায়াত বাংলাদেশে সাম্প্রদায়িক শক্তিকে বার বার উসকে দিতে চেয়েছে। যারা জনগণের অধিকার ছিনিয়ে নিতে চেয়েছিল তাদের পরাজিত করতে হবে। দেশের উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতেই আওয়ামী লীগ প্রার্থীদের ভোট দিতে হবে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘বিএনপি নেত্রী আদালতের মাধ্যমে জেলে গিয়েছেন। আদালতের মাধ্যমেই তিনি বের হবেন। আমরা চাই তারা আগামী নির্বাচনে আসুক।’

এ সময় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আবদুর রাজ্জাক, সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান চৌধুরী নওফেল, ত্রাণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদক সুজিত কুমার নন্দী, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, তরিকত ফেডারেশনের নজিবুল বশার মাইজ ভান্ডারী, জাসদের একাংশের শরীফ নুরুল আম্বিয়া, ডা. ওয়াজেদুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!