• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

‘দুদক স্বাধীনভাবে কাজ করছে’


নিজস্ব প্রতিবেদক এপ্রিল ৪, ২০১৮, ০৬:৪৫ পিএম
‘দুদক স্বাধীনভাবে কাজ করছে’

ঢাকা: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘দুদক একটি স্বাধীন প্রতিষ্ঠান, তারা স্বাধীনভাবে কাজ করছে। বিএনপি নেতাদের দুর্নীতি দমন কমিশনে (দুদক) তলবের বিষয়ে সরকারে কোনও হস্তক্ষেপে নেই। 

মুবিজনগর দিবস পালন উপলক্ষে বুধবার (৪ এপ্রিল) দুপুরে রাজধানীর ধানমন্ডিতে প্রিয়াঙ্কা কমিউনিটি সেন্টারে আওয়ামী লীগের এক প্রস্তুতি সভায় তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, আমাদের একজন সংসদ সদস্যকেও দুদক তলব করেছে। আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর একজন সদস্য ও সাবেক মন্ত্রী দুদকের মামলায় হাজিরা দিচ্ছেন। সরকার তো কোনও হস্তক্ষেপ করেনি। বিএনপির আট নেতাকে দুদক তলব করলো, আর অভিযোগ করা হচ্ছে সরকারের হস্তক্ষেপ আছে। 

ওবায়দুল কাদের বলেন, ‘ব্যাংক হিসাবে ১২৫ কোটি টাকা লেনদেনের জন্য বিএনপির আট নেতাকে দুদক তলব করেছে। খালেদা জিয়ার দুদকের মামলায় সাজা হয়েছে। তাদের (বিএনপির) অভিযোগ সরকার হস্তক্ষেপ করেছে। সরকার কেন হস্তক্ষেপ করবে?’

যৌথসভায় ওবায়দুল কাদের ১৭ এপ্রিল ঐতিহাসিক মুজিবনগর দিবস যথাযথ মর্যাদার সঙ্গে পালন এবং মুজিবনগরের কর্মসূচিতে বিপুল জনসমাগম ঘটাতে সংশ্লিষ্ট জেলার নেতাদের নির্দেশ দেন। এছাড়া বাংলাদেশ উন্নয়নশীল দেশে উন্নীত হওয়ায় আওয়ামী লীগের পক্ষ থেকে উৎসবমুখর কর্মসূচি নেওয়ার ঘোষণা দেন। কেন্দ্রীয়ভাবে উৎসবমুখর কর্মসূচি উদযাপনের পাশাপাশি জেলা, উপজেলা পর্যায়ে কর্মসূচি নেওয়ারও আহ্বান জানান তিনি।

যৌথসভায় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী ও সাহারা খাতুন; যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ ও আব্দুর রহমান; সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, এনামুল হক শামীম উপস্থিত ছিলেন।

সোনালীনিউজ/জেএ

Wordbridge School
Link copied!