• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

দুরন্ত গতিতে ছুটছে রংপুর রাইডার্স


ক্রীড়া প্রতিবেদক নভেম্বর ১৮, ২০১৬, ১০:২৮ পিএম
দুরন্ত গতিতে ছুটছে রংপুর রাইডার্স

ঢাকা: এক দল দুরন্ত গতিতে ছুটছে অন্য দল হারতে হারতে ক্লান্ত, পরিশ্রান্ত। প্রথম দলটির নাম রংপুর রাইডার্স, দ্বিতীয়টি কুমিল্লা ভিক্টোরিয়ান্স। রংপুরের এতো ভালো করার পেছনে কী রহস্য সেটা নিয়ে আলোচনা হচ্ছে। আবার ঠিক কি কারণে বাংলাদেশের সর্বকালের সেরা অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার কুমিল্লা টানা পাঁচ ম্যাচ হেরে গর্তে পড়ে গেলো সেটা নিয়েও কম আলোচনা হচ্ছে না।

মাশরাফি নামটা যতো বড়, নাঈম ইসলাম ততটা নন। তারপরও নাঈমের দল একের পর এক জয় উপহার দিচ্ছে। শুক্রবারও (১৮ নভেম্বর) এক তরফাভাবে রংপুর ৯ উইকেটের বড় ব্যবধানে হারিয়ে দিলো কুমিল্লাকে। পাঁচ ম্যাচে চার জয়ে আট পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলে দুইয়ে রয়েছে রংপুর। সমসংখ্যক ম্যাচে সমান পয়েন্ট নিয়ে ঢাকা ডায়নামাইটস শীর্ষে রয়েছে রানরেট বেশির জন্য। আর কুমিল্লা টানা হারে পয়েন্ট টেবিলের তলানিতে অবস্থান করছে।

কুমিল্লার ১২৩ রানের লক্ষ্য তাড়া করতে রংপুরের কোন সমস্যাই হয়নি। ২৯ রানে মাশরাফির বলে ব্যক্তিগত ২২ রান করে ফিরে যান সৌম্য সরকার। কুমিল্লার সাফল্য বলতে এটুকুই। এরপর কর্তৃত্ব করেছেন আফগান তারকা মোহাম্মদ শাহজাদ ও মোহাম্মদ মিঠুন। দুজনে মিলে অবিচ্ছিন থেকে রংপুরের জয় নিয়ে তবেই মাঠ ছেড়েছেন।

শাহজাদ বিপিএলে দ্বিতীয় ফিফটি করে অপরাজিত ছিলেন ৫১ রানে। ৪৯ বলে দুই চার, তিন ছক্কায় তিনি এই রান করেন। ৩৯ বলে এক চার, তিন ছক্কায় ৪৫ রান করেছেন মোহাম্মদ মিঠুন। ২০ রানে একমাত্র উইকেটটি নিয়েছেন মাশরাফি।

এরআগে কুমিল্লা স্কোরবোর্ডে ১২২ রান তুলতে পেরেছে দুই বিদেশীর কল্যাণে। মারলন স্যামুয়েলস ও আহমেদ শেহজাদ দুজনই ৫২ রান করে করেছেন। শেহজাদ ৪৫ বলে চার বাউন্ডারী এক ছক্কায় আর স্যামুয়েলস ৪৬ বলে তিন চার, দুই ছক্কায় এই রান করেন। ২৭ রানে ২ উইকেট নিয়েছেন রুবেল হোসেন।

সংক্ষিপ্ত স্কোরকার্ড:
কুমিল্লা ভিক্টোরিয়ান্স: ১২২/৫ (২০ ওভার) ( স্যামুয়েলস ৫২, শেহজাদ ৫২, শান্ত ৫*। রুবেল ২/২৭, সোহাগ ১/২৭, আনোয়ার ১/২৮।
রংপুর রাইডার্স:১২৬/১ (১৭ ওভার) (শাহজাদ ৫১*, মিঠুন ৪৫*, সৌম্য ২২। মাশরাফি ১/২০।)

ফল: রংপুর রাইডার্স ৯ উইকেটে জয়ী।

ম্যান অব দ্য ম্যাচ: মোহাম্মদ শাহজাদ (রংপুর রাইডার্স)।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!