• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

দুর্ঘটনা ঘটলে দায় ব্যবসায়ীদের নিতে হবে


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ৬, ২০১৭, ০৮:৫৫ পিএম
দুর্ঘটনা ঘটলে দায় ব্যবসায়ীদের নিতে হবে

ঢাকা: সিটি করপোরেশনের নির্দেশ অমান্য করে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্থ ডিএনসিসি মার্কেট খুলে দেয়ার কারণে যদি কোন দুর্ঘটনা ঘটে তবে তার দায় ব্যবসায়ীদের নিতে হবে বলে জানিয়েছেন, ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আনিসুল হক।

শুক্রবার (৬ জানুয়ারি) বিকেলে গুলশান-১- এ অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্থ ডিএনসিসি মার্কেট পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

আনিসুল হক বলেন, বুয়েটের বিশেষজ্ঞ দলের মতামতের পর মার্কেটের এই অংশটি খোলা হবে কি না, সে ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে। কিন্তু পাকা মাকের্টের ব্যবসায়ীরা তাঁর এই কথার তোয়াক্কা না করে শুক্রবার (৬ জানুয়ারি) থেকেই মার্কেটটি চালু করেন। তিনি বলেন, এখন যদি কোন দুর্ঘটনা ঘটে, তবে এর দায় কে নিবে।

সিটি করপোরেশনের সিদ্ধান্ত না মেনে পাকা মার্কেট খুলে দেয়ার বিষয়ে উত্তরের মেয়র বলেন, সিটি করপোরেশনের সঙ্গে ব্যবসায়ীদের কোনো সংঘাত নেই। অনেকে হয়ত বাইরে থেকে দেখে মনে করছেন, পাকা মার্কেটটি ভালো আছে, তবে এটি ঝুঁকিপূর্ণ কি না, সেটা কেউ বলতে পারছেন না। এখন দোকান খোলার কারণে কোনো ধরনের দুর্ঘটনা হলে এর দায় ব্যবসায়ীদেরই নিতে হবে।

ব্যবসায়ীদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনারা ক্ষতিগ্রস্থ হয়েছেন, এটা আমি অস্বীকার করছি না। তবে মার্কেট খোলার ব্যাপারে আর কয়েকটা দিন অপক্ষো করলে ভালো হতো।

এদিকে জুমার নামাজের পর পাকা মার্কেটের সামনে ব্যবসায়ীরা দোয়া মাহফিলের আয়োজন করেন। এসময় পাকা মার্কেট ব্যবসায়ী সমিতির সভাপতি রিজভী বলেন, মার্কেটটি আজ থেকে খুলে দেয়া হলো। তিনি বলেন, পাকা মার্কেটের ২০ শতাংশ দোকান বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে যে অংশ ভালো আছে, এর মধ্যে সামনের দিকের ৪০ শতাংশ দোকানই খুলে দেয়া হয়েছে।

গত ২ জানুয়ারি গুলশান-১- এর ডিএনসিসি মার্কেটে আগুন লাগে। এতে মার্কেটের কাঁচাবাজার অংশটি সম্পূর্ণ ধসে পড়ে এবং পাকা মার্কেটের কিছু অংশ ক্ষতিগ্রস্ত হয়।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!