• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

দুর্নীতির মামলায় শওকত আজিজের জামিন


আদালত প্রতিবেদক ফেব্রুয়ারি ২৮, ২০১৭, ০৬:১৪ পিএম
দুর্নীতির মামলায় শওকত আজিজের জামিন

ঢাকা: অনিয়মের মাধ্যমে পূর্বাচল আবাসিক প্রকল্পে ১০ কাঠা করে দুইটি প্লট বরাদ্দ নেয়ার অভিযোগে দুদকের করা মামলায় তিন মাসের জামিন পেয়েছেন পারটেক্স গ্রুপের পরিচালক শওকত আজিজ রাসেল।

মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) এ বিষয়ে দায়ের করা এক আবেদনের শুনানি করে বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি কৃষ্ণ দেবনাথের হাকোর্টের একটি ডিভিশন বেঞ্চ এ আদেশ দেন।

শওকত আজিজের পক্ষে শুনানি করেন, ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ। অপরদিকে দুদকের পক্ষে ছিলেন, আইনজীবী খুরশিদ আলম খান।

খুরশিদ আলম খান জামিনের বিষয়টি নিশ্চত করে বলেন, হাইকোর্টের এ জামিনের আদেশ স্থগিত চেয়ে আপিল করা হবে।

গত ৮ ফেব্রুয়ারি রাতে অনিয়মের মাধ্যমে শওকত আজিজ ও আশফাক আজিজের নামে রাজধানীর পূর্বাচলে ১০ কাঠা করে ২০ কাঠার দুটি প্লট বরাদ্দ নেয়ার অভিযোগ এনে মতিঝিল থানায় মামলাটি করে দুদক।

মামলায় রাজউকের সাবেক চেয়ারম্যান ও সাবেক সচিব ইকবাল উদ্দিন চৌধুরী, শওকত আজিজ এবং তার ভাই রুবেল আজিজসহ রাজউকের ছয়জন কর্মকর্তাকে আসামি করা হয়।

এ মামলায় গত ৯ ফেব্রুয়ারি গুলশানের বাসা থেকে শওকত আজিজকে গ্রেপ্তার করে দুদকের একটি দল। ওই দিনই রাজউকের সাবেক চেয়ারম্যান সাবেক সচিব ইকবালউদ্দিন চৌধুরীকেও ঢাকার পরীবাগ থেকে গ্রেপ্তার করা হয়।

ইকবাল উদ্দিন চৌধুরী ২০০১ থেকে ২০০৪ পর্যন্ত সময়ে রাজউকের চেয়ারম্যান ছিলেন। আর শওকত আজিজ রাসেল ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেডের (ইউসিবিএল) পরিচালক, আম্বার গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালকের দায়িত্বে আছেন।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!