• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

দুর্ভাগ্য মেসির, জয়ে শুরু বার্সার


ক্রীড়া ডেস্ক আগস্ট ২১, ২০১৭, ১০:৫৪ এএম
দুর্ভাগ্য মেসির, জয়ে শুরু বার্সার

ঢাকা: শত চেষ্টা করেও আটকানো যায়নি নেইমারকে। কাতালানদের ছেড়ে নাম লিখিয়েছেন পিএসজিতে। সুপার  ক্লাসিকোতে চোটে পড়ে দলে নেই উরুগুয়েন তারকা লুইস সুয়ারেজ। একই কারণে দলের বাইরে আন্দ্রেস ইনিয়েস্তা। তাই বার্সেলোনার বড় ভরসার নাম লিওনেল মেসি। তাঁর দুরন্ত পারফরম্যান্সের সৌজন্যে জয়ে লা-লিগা শুরু করল বার্সেলোনা। ন্যূ ক্যাম্পে তারা রিয়াল বেটিসকে হারিয়েছে ২-০ গোলে।

ক’দিন আগেই বার্সেলোনা থেকে প্রায় ৭০ কিলোমিটার দূরে ভয়াবহ সন্ত্রাসী হামলা হয়েছে। এতে ১৩ জন নিহত হয়। তাদের প্রতি শ্রদ্ধা জানিয়ে ম্যাচের আগে ১ মিনিট নিরবতা পালন করা হয়। জার্সির পেছনে নামের জায়গায় লেখা হয় ‘বার্সেলোনা’ শব্দ।

ঘরের মাঠে এদিন শুরু থেকেই আক্রমণাত্মক ছিলেন মেসিরা। ১৪ মিনিটে ডি-বক্সের বাইরে থেকে মেসির নেওয়া ফ্রি কিক ক্রসবারের একটু ওপর দিয়ে যায়। আর ২৫ মিনিটে বুসকেটসের সঙ্গে বল দেওয়া নেওয়া করে মেসির শট বাঁ পোস্ট ঘেঁষে বেরিয়ে যায়। ৩৪ মিনিটে মেসির বাঁকানো ফ্রি-কিক গিয়ে লাগে ডান পোস্টে। এর দুই মিনিট বাদে গোলের দেখা পায় বার্সা। দেউলোফেউয়ের ক্রস তোসকার পায়ে লেগে জালে জড়ালে লিড পায় বার্সা। পাল্টা আক্রমণে ৩৯ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন সার্জিও রবের্তো।

বিরতি থেকে ফিরে ব্যবধান বাড়াতে জোর প্রচেষ্টা চালায় বার্সা। ৬০ মিনিটে দুই ডিফেন্ডারের ফাঁক গলে নেওয়া মেসির শট আবার লাগে পোস্টে। ১০ মিনিট পর ডি-বক্সের প্রান্ত থেকে আবার মেসির জোড়ালো শট। এবারও তাকে গোলবঞ্চিত থাকতে হয়। এদিন ভাগ্যবিড়ম্বিত ছিলেন মেসি। তা না হলে তিন তিনটি শট ওভাবে ফিরত না। আর তাই গোল পাওয়া হয়নি আর্জেন্টাইন যাদুকরের।

সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/এইচএআর

Wordbridge School
Link copied!