• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

দুশমন প্রেমিকদের নিয়ে শাত-ইল কবীরের গান(ভিডিও)


বিনোদন ডেস্ক ফেব্রুয়ারি ২৩, ২০১৭, ০২:৪১ পিএম
দুশমন প্রেমিকদের নিয়ে শাত-ইল কবীরের গান(ভিডিও)

ঢাকা: ‘কোনদিন, আচমকা একদিন ভালোবাসা এসে যদি হুট করে বলে বসে,- ‘চলো যেদিকে দুচোখ যায় চলে যাই’যাবে?’ প্রেম বা ভালোবাসার কথা মনে হলেই কবি হেলাল হাফিজের এই কবিতার লাইনটা সত্যিই বারবার মাথায় ঘুরপাক খায়।  সময়ের সাথে সাথে এখন প্রেম ও প্রেমিক-প্রেমিকা সবই পাল্টেছে। আর তাই প্রকৃত প্রেমিক সকল মানুষকে নিয়েই লেখা গান ‘দুশমন’।

শত্রু করবে শত্রুতা আর ভালোবাসার মানুষগুলো আমাদের ভালোবাসবে, মায়া করবে এটাই স্বাভাবিক। কিন্তু এই ভালোবাসা আর ভালোবাসার মানুষগুলোই আমাদের কষ্ট দেয় সবচাইতে বেশি। আর তখন  দুশমনে পরিনত হয় ভালোবাসা। ভালোবাসার মানুষদেরকে যদি আমরা জান, পাখি, ময়না বলে ডাকতে পারি তবে ‘দুশমন’বলে কেন ডাকতে পারবো না। আর এইসব কথা ভেবে, ভালোবাসার দুশমনদেরকে নিয়েই গান লিখেছেন শাত-ইল কবীর। সম্প্রতি গানটি মুক্তি পেয়েছে ইউটিউবে।

কেপু ব্যান্ডের সহায়তায় গানটির কম্পোজিশন করে দেয় সোনু সৌরভ। অত্যান্ত সহজ ও সাবলীল কথার এই গানটিতে একোয়েস্টিক সঙ্গীতায়োজনে করা হয়েছে এর সুর। এপোগি স্টুডিওতে হাসনাত চৌধুরী রিপনের নিদের্শনায় হয় রেকর্ডিং।

গানটিতে ভোকাল দিয়েছেন সোনু সৌরভ। মডেল হয়েছে নতুন ছেলে মেয়ে ইমরান ওসমান ও সাঞ্জু চৌধুরী, একটি বিশেষ চরিত্রে অভিনয় করেছেন শ্যামল জাকারিয়া। নৃত্য পরিচালনা করেছেন নৃত্য পরিচালক ওয়াসেক মোত্তাকিনুর রাহমান। একটি বিদেশি গল্পের ছায়ায় করা হয়েছে গানটির দৃশ্যায়ন। ডিওপি ছিলেন রিয়াজ হোসেন। সম্পাদনা করেছেন শাহ আশরাফুল হক জনি। আইস কিউব-এর ব্যনারে প্রযোজনাটি সম্পন্ন হয়। 
ইউটিউবে শাত-ইল কবীরের গান:

সোনালীনিউজ/ঢাকা/এমটিএল

Wordbridge School
Link copied!