• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

দেখে নিন নিদাহাস ট্রফির সূচি


ক্রীড়া ডেস্ক জানুয়ারি ২০, ২০১৮, ০৫:৩৫ পিএম
দেখে নিন নিদাহাস ট্রফির সূচি

ঢাকা: চলতি বছরের মার্চে স্বাধীনতার ৭০তম বার্ষিকী উদযাপন করবে শ্রীলঙ্কা। এ উপলক্ষ্যে ‘নিধাস ট্রফি ২০১৮’ শিরোনামে একটি ত্রিদেশীয় টি টোয়েন্টি সিরিজের আয়োজন করেছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (এসএলসি)। স্বাগতিক শ্রীলঙ্কা ছাড়া টুর্নামেন্টের অপর দুই দল হলো বাংলাদেশ ও ভারত। শনিবার (২০ জানুয়ারি) তিন জাতির এই সিরিজের সূচি প্রকাশ করা হয়েছে।  

আগামী ৬ মার্চ থেকে ১৮ মার্চ পর্যন্ত কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে হবে সবগুলো খেলা। ৬ মার্চ উদ্বোধনী ম্যাচে স্বাগতিক শ্রীলঙ্কার মুখোমুখি হবে ভারত। ৮ মার্চ নিজেদের প্রথম ম্যাচে বিরাট কোহলির দলের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। ১০ মার্চ স্বাগতিক শ্রীলঙ্কানদের মুখোমুখি হবে সাকিব আল হাসানরা। ১৪ মার্চ দ্বিতীয়বার ভারতের এবং ১৬ মার্চ  শ্রীলঙ্কার মোকাবেলা করবে বাংলাদেশ লাল সবুজের দল। ফাইনাল ম্যাচটি হবে ১৮ মার্চ।

ডাবল রাউন্ড রবিন পদ্ধতিতে অনুষ্ঠিত হবে আসরের ম্যাচগুলো। যার ফলে আসরে প্রতিটি দল একে অন্যের বিপক্ষে দুটি করে ম্যাচ খেলার সুযোগ পাবে। পয়েন্ট তালিকার শীর্ষ দুই প্রতিযোগী ফাইনালের জন্য নির্বাচিত হবে।

শ্রীলঙ্কার ৫০ বর্ষপূর্তি উপলক্ষ্যে এর আগে ১৯৯৮ সালে শেষবারের মতো আয়োজিত হয়েছিল নিদাহাস ট্রফি। সেবার ৫০ ওভার দৈর্ঘের ম্যাচে চ্যাম্পিয়ন হয়েছিল ভারত। তবে এবার টি-টোয়েন্টি ফরম্যাটে হবে তিন জাতীয় এই সিরিজ।

এক নজরে দেখে নিন ‘নিদাহাস ট্রফি-২০১৮’-এর সূচি:

তারিখ                                               দল
৬ মার্চ ২০১৮                        শ্রীলঙ্কা বনাম ভারত
৮ মার্চ ২০১৮                        বাংলাদেশ বনাম ভারত

১০ মার্চ ২০১৮                      বাংলাদেশ বনাম শ্রীলঙ্কা
১২ মার্চ ২০১৮                     শ্রীলঙ্কা বনাম ভারত

১৪ মার্চ ২০১৮                     বাংলাদেশ বনাম ভারত
১৬ মার্চ ২০১৮                     বাংলাদেশ বনাম শ্রীলঙ্কা

১৮ মার্চ ২০১৮                            ফাইনাল

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!