• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

‘দেবী’দেখতে তারকার ঢল


বিনোদন প্রতিবেদক অক্টোবর ২৩, ২০১৮, ১২:০৮ পিএম
‘দেবী’দেখতে তারকার ঢল

‘দেবী’র প্রেস শোতে সেলফিতে জয়া আহসান ও লাক্স তারকা বাঁধন

ঢাকা: জয়া আহসান প্রযোজিত ‘দেবী’র প্রেস শোতে ছিল তারকার ঢল। সোমবার (২২ অক্টোবর) সন্ধ্যা ৭টায় যমুনা ফিউচার পার্কের ব্লকবাস্টার হলে  দেখা গেছে এমন চিত্র। দেবী’র বিশেষ এই শোতে হাজির ছিলেন, তারিক আনাম খান, নিমা রহমান, সারা জাকের, মিশা সওদাগর, শাবনূর, অপি করিম, বিজরী বরকতুল্লাহ, ইনতেখাব দিনার, জাহিদ আহমেদ শোভন, নাদের চৌধুরী, ইমন, বিদ্যা সিনহা মিম, বাঁধন, আরিফিন শুভ, সিয়াম আহমেদ, চেরি পূজা, ফারিয়া, ইরেশ জাকের, রোশান ও জাজের কর্ণধার আব্দুল আজিজসহ অস্ংখ্য তারকা শিল্পী।

শো শেষে আব্দুল আজিজ বলেন, ‘দেবী’র প্রতি আপনাদের ভালোবাসা থাকার কারণে আপনারা আমাদের আমন্ত্রণে ছুটে এসেছেন। ‘দেবী’ সফল। ইতোমধ্যে দেবী ব্যবসা সফলতা পেয়েছে। আপনাদের এই উপস্থিতিরি জন্য ধন্যবাদ।’

প্রেস শো-তে জয়া আহসান বলেন, ‘সত্যিই আমি কৃতজ্ঞ আমার আমন্ত্রণে সারা দেওয়ার জন্য। ‘দেবী’র জন্য সবই দোয়া করবেন। ‘দেবী দেখে বিজরী বরকতুল্লা বলেন, ‘সত্যিই অনেকদিন পর একটিভালো সিনেমা দেখলাম। নিখুত একটি সিনেমা। সত্যিই প্রশংসনীয়।’

শুক্রবার (১৯ অক্টোবর) মুক্তি পেয়েছে অনম বিশ্বাস পরিচালিত প্রথম ছবি ‘দেবী’। সরকারি অনুদানে নির্মিত জয়া আহসানের প্রথম প্রযোজিত ছবিও এটি। দেবী মুক্তির আগেই অভিনব প্রচারণার ফলে আলোচনার কেন্দ্রবিন্দুতে পরিনত হয় ছবিটি। সোমবার রাজধানীর কয়েকটি সিনেমা হল ঘুরে ও দেশের একাধিক সিনেমা হলে মুঠোফোনে খোঁজ নিয়ে ‘দেবী’ কেমন চলছে জেনে নিন।

বলাকা সিনেওয়ার্ল্ড (নিউ মার্কেট, ঢাকা):
দেবী চলছে রাজধানীর বিখ্যাত সিনেমা হল বলাকায়। ১০১১ আসনে সেখানে শুক্রবার থেকে প্রতিদিন দেবীর চারটি (১০ টা, ১ টা, ৩.৩০ মিনিট, ৬.৪৫ মিনিট) করে শো চালাচ্ছেন কর্তৃপক্ষ। সিনেমা হলের ম্যানেজার শাহীন বলেন, প্রথমদিনে মর্নিং শোতে হাউজফুল ছিল। যেটা অন্য ছবির ক্ষেত্রে হয় না। ম্যাটিনি, ইভিনিং শোতে ডিসি হাউজফুল ছিল।

তিনি বলেন, বলাকায় স্টুডেন্ট দর্শক বেশি। এখন বেশিরভাগ স্টুডেন্ট পূজার ছুটিতে আছে, ঢাকায় নেই। তারপরও ছবির ব্যবসা খুব ভালো। ভালো রেসপন্স পাচ্ছি। আমরা হ্যাপি। বলাকা সিনেমা হলের ম্যানেজার বলেন, এর আগে ‘পোড়ামন ২’ ছবির আমাদের হলে ভালো চলেছিল। আর এখন ‘দেবী’ ভালো চলছে। টানা কয়েক সপ্তাহ চলবে বলেই মনে হচ্ছে। ছবির সবকিছুই ভালো। এ ধরণের ছবি বেশি বেশি বানানো উচিত।

স্টার সিনেপ্লেক্স (বসুন্ধরা সিটি শপিং মল, ঢাকা):
দেশের জনপ্রিয় সিনে থিয়েটার স্টার সিনেপ্লেক্সে খোঁজ নিয়ে জানা গেছে, সেখানেও খুব ভালো চলছে জয়া আহসানের ‘দেবী’। সেখানকার মিডিয়া ও বিপণন বিভাগের কর্মকর্তা মেজবাহ উদ্দিন আহমেদ লেন, শুক্রবার এবং শনিবার ১২ টি করে শো চালিয়েছি। বেশিরভাগ শো-তে দর্শক ছিল কানায় কানায় পূর্ণ। আজ (রবিবার) থেকে ৯ টি শো চালানোর কথা ছিল, কিন্তু দর্শকের চাপে ১২ টি চলবে। শুক্রবার, শনিবার ও রবিবার এই তিনদিনই হাউজফুল গেছে। সোমবারের শোয়ের জন্য আজকেও অগ্রিম টিকিট বিক্রি হচ্ছে। সবমিলিয়ে দেবীর খবর খুব ভালো।

মধুমিতা (মতিঝিল ঢাকা):
দেশের ঐতিহ্যবাহী সিনেমা হল মধুমিতা। সেখানকার ম্যানেজার রেজাউল করিম দেবীর খবর জানান উচ্ছ্বাস নিয়ে। তিনি বলেন, ১১০০ আসনের মধুমিতায় মূলধারার ছবি বেশি চলে। কিন্তু দেবীর ক্ষেত্রে ব্যতিক্রম দেখা গেল। শুক্রবার, শনিবার ডিসি হাউজ ফুল গেছে। বিশেষ করে ৩২৬ আসনে প্রতিটি শো ডিসিতে দর্শক ভালো যাচ্ছে।

তিনি বলেন, রবিবার কর্মদিবস সেজন্য দুপুরের শোতে দর্শক কিছুটা কম। তবে অন্য ছবিগুলোর তুলনায় ভালো। এতে আমরা সন্তুষ্ট। এই ধারাবাহিকতা পুরো সপ্তাহ গেলে তো কথাই নেই। মধুমিতা হলের ম্যানেজার আরও বলেন, কোয়ালিটি সম্পন্ন দর্শক যেমন ব্যাংকার, সেনা সদস্য, পুলিশ, স্থানীয় রাজনৈতিক ব্যক্তিরাও ছবি দেখতে আসছেন। আসল ব্যাপার হলো ছবি ভালোভাবে নির্মাণ করলে মানুষ এখনও হলে আসবে, তার প্রমাণ দেবী।

ব্লক বাস্টার সিনেমাস (যমুনা ফিউচার পার্ক, ঢাকা):
শুক্রবার ও শনিবার ‘দেবী’র ১২ টি শো চালিয়েছে ব্লক বাস্টার সিনেমাস। রবিবার থেকে ১০ টি করে শো চলবে। ব্লক বাস্টার সিনেমাসের ম্যানেজার এ এইচ আহমেদ বি সরকার বলেন, দেবী প্রদর্শন করে আমরা প্রচণ্ড খুশি। প্রতিটি শোতে দর্শকদের উপস্থিতি খুব ভালো। অগ্রিম টিকিটও বিক্রি হচ্ছে।

মনিহার (যশোর):
যশোর জেলার ঐতিহ্যবাহী সিনেমা হল মনিহারের ম্যানেজার তোফাজ্জল হোসেন মুঠোফোনে বলেন, দেবী দেখতে আসছেন শিক্ষিত শ্রেণির দর্শক। যেটা অন্য ছবির ক্ষেত্রে তেমন পাই না। নিয়মিত যারা মনিহারে ছবি দেখেন সেসব দর্শক তুলনামূলক কম। তিনি বলেন, তিনদিনে হাউজফুল শো পাওয়া যাইনি। তবে শিক্ষিত শ্রেণির দর্শক আসছেন প্রতিদিন। এখানে মোটামুটি চলছে।

সোনিয়া (বগুড়া):
বগুড়ার নবাববাড়ি সড়কে অবস্থিত সোনিয়া সিনেমা হল, যার আসন সংখ্যা প্রায় ৭০০। সেখানকার সোনিয়া সিনেমা হলের কর্মচারি সাইফুল ইসলাম চ্যানেল আই অনলাইনকে বলেন,  দেবীর হাউজফুল শো একটিও যায়নি। শাকিব খানের ছবি ছাড়া এখানে হাউজফুল হয়ও না। তবে দেবী দেখতে আপার ক্লাসের দর্শক আসছেন। তিনি বলেন, ৭০০ আসলের শো তে গড়ে ২৫০-৩০০ জন দর্শক দেবীর।

নন্দিত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের জনপ্রিয় মিসির আলী সিরিজের সৃষ্টি ‘দেবী’ বইয়ের পাতা থেকে প্রথমবার চলে এসেছে সিনেমার পর্দায়। ছবিতে মিসির আলীর চরিত্রে অভিনয় করেছেন ভার্সেটাইল অভিনেতা চঞ্চল চৌধুরী। সঙ্গে আছেন দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। আরও অভিনয় করেছেন শবনম ফারিয়া, ইরেশ জাকের, অনিমেষ আইচ প্রমুখ।

সোনালীনিউজ/বিএইচ

Wordbridge School
Link copied!