• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

দেশ বিক্রির প্রমাণ না দিলে ক্ষমা চাইতে হবে


নিজস্ব প্রতিবেদক এপ্রিল ১০, ২০১৭, ০৪:২৬ পিএম
দেশ বিক্রির প্রমাণ না দিলে ক্ষমা চাইতে হবে

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফরকালে যেসব চুক্তি ও সমঝোতা স্বাক্ষর হয়েছে তার মাধ্যমে কীভাবে দেশ বিক্রি হয়েছে খালেদা জিয়ার কাছে তার প্রমাণ চেয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, ‘দেশ বিক্রির প্রমাণ দিতে না পারলে খালেদা জিয়াকে জাতির কাছে ক্ষমা চাইতে হবে।’

ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে স্বেচ্ছাসেবক লীগ আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে রোববার বিকেলে বঙ্গবন্ধু এভিনিউয়ে সেতুমন্ত্রী এসব কথা বলেন।

বিএনপিকে উদ্দেশ করে ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারত সফরকালে যে ২২টি চুক্তি ও সমঝোতা স্মারক স্বাক্ষর করেছেন সেগুলো ভালোভাবে পড়ুন। এ সকল চুক্তি গোপন কিছু নয়। সংবাদপত্রেও ভালোভাবে প্রকাশিত হয়েছে। সারা দেশের মানুষ পত্র-পত্রিকার মাধ্যমে সব কিছু জানতে পেরেছে। এখানে লুকোচুরির কিছু নেই।

খালেদা জিয়াকে উদ্দেশ করে ওবায়দুল কাদের বলেন, এ চুক্তিগুলো লাইন বাই লাইন পড়ুন। তারপর যুক্তি সহকারে বলুন কীভাবে দেশ বিক্রি হয়েছে, দেশ বিক্রির দলিলপত্র দেখাতে হবে। আর তা প্রমাণ করতে না পারলে বিএনপি নেত্রী ও নেতাদের জনগণের কাছে প্রকাশ্যে ক্ষমা চাইতে হবে।

ওবায়দুল কাদের বলেন, দেশের মানুষের স্বার্থে যে কোনো চুক্তি করে যাব। আর তা নিয়ে কে কী বললো তাতে আমাদের কোনো কিছু যায় আসে না। সকল প্রটোকল ভেঙে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সর্বোচ্চ সম্মান জানানোয় নরেন্দ্র মোদিকে ধন্যবাদ জানিয়ে সেতুমন্ত্রী বলেন, এ সম্মান শুধু প্রধানমন্ত্রী শেখ হাসিনার নয়, এ সম্মান পুরো জাতির।

উল্লেখ্য, গত ৮ এপ্রিল রাতে গুলশান কার্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ভারতের সঙ্গে বাংলাদেশের বিভিন্ন চুক্তির বিষয়ে ইঙ্গিত করে বলেছেন, আজীবন ক্ষমতায় থাকার স্বপ্নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতের কাছে দেশ বিক্রি করছেন। মানুষ জেগে উঠলে কেউ এই সরকারকে বাঁচাতে পারবে না।’

সোনালীনিউজ/এন

Wordbridge School
Link copied!