• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

দেশকে আরও বেশি কিছু দিতে চান সাকিব


ক্রীড়া প্রতিবেদক সেপ্টেম্বর ১২, ২০১৭, ০৫:২৩ পিএম
দেশকে আরও বেশি কিছু দিতে চান সাকিব

ঢাকা: ক্রিক্রেটের তিন সংস্করণেই বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তার অলরাউন্ড নৈপুন্যে ভর করে অনেক ম্যাচে প্রতিপক্ষের কাছ থেকে জয় ছিনিয়ে নিয়েছে বাংলাদেশ। কিন্তু সবাইকে অবাক করে দক্ষিণ আফ্রিকা সফরের পর্ব মুহুর্তে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কাছে বিশ্রাম চেয়েছেন তিনি। পেয়েছেনও। তবে এ নিয়ে নানাজন নানা কথা বলতে শুরু করেছেন। তারই জবাব দিতে অবশেষে মুখ খুললেন টাইগারদের টি-টোয়েন্টি অধিনায়ক।

মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর বনানী ডিওএইচএসে নিজ বাসভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সাকিব বলেন, ‘আমার আরও অনেক দিন খেলার বাকি আছে।  যদি ভালো খেলতে চাই, তাহলে বিশ্রামটা জরুরি। তাই দলকে দীর্ঘ সময় সার্ভিস দেয়ার জন্যই এই সিদ্ধান্ত নিয়েছি। ছয় মাস ছুটির কারণে হয়তো আরও পাঁচ বছর বেশি খেলতে পারব। দেশকে হয়তো আরও বেশি কিছু দিতে পারবো।  

নিজের শারিরীক অবস্থার কথা জানিয়ে তিনি বলেন, ‘আমি বুঝি, আমার শরীর কী চায়। বিরতিটা যদি পাই, শারীরিকভাবে না যতটা মানসিকভাবে আরও বেশি সতেজ হয়ে ফিরতে পারব। তাতে হয়তো পরের পাঁচ বছর চিন্তামুক্ত হয়ে আমার খেলা সম্ভব হবে। যেটা মনে করি এক-দুই ম্যাচ বা এক-দুই মাসের চেয়ে এটা বেশি গুরুত্বপূর্ণ।’

বিশ্রাম চাওয়া নিয়ে চারিদিকে নানা অস্বস্তিকর সব প্রশ্নের জন্ম দিয়েছে। তার জবাবে সাকিব পাল্টা প্রশ্ন ছুড়ে দিয়ে বলেন, এখন আপনারা কী চান? পাঁচ-সাত বছর খেলি, নাকি দুই বছর খেলি! যদি এভাবে খেলতে থাকি, এক দুই বছর পর ওভাবে খেলতে পারব না। তাই আমি জেনে-বুঝেই বিশ্রামে যাবার সিদ্ধান্ত নিয়েছি। ধন্যবাদ বিসিবিকে, আমাকে বোঝার জন্য এবং আমার ওপর বিশ্বাস রাখার জন্য।’

এর আগে সোমবার নিজের ভেরিফাইড ফেসবুক পেজে বিশ্রাম সম্পর্কে নিজের বক্তব্য তুলে ধরে ভক্তদের উদ্দেশ্যে একটি স্ট্যাটাস দিয়েছিলেন সাকিব। ভক্ত-সমর্থকদের উদ্দেশ্যে তিনি লিখেছেন, ‘আপনারা জানেন, আমি গত কয়েক বছর ধরে দেশের গৌরবের জন্য বিরতিহীন ক্রিকেট খেলে যাচ্ছি। এতে আমার অনেক শারীরিক ও মানসিক ধকল যাচ্ছে। এই ব্যাপারটি মাথায় রেখে আমি ঠিক করেছিলাম আসন্ন দক্ষিণ আফ্রিকা টেস্ট সিরিজের দুটি টেস্টে সামিয়িক বিরতি নেওয়ার এবং বিসিবি বিষয়টি তাদের বিজ্ঞ বিবেচনায় নিয়ে আমাকে খেলা থেকে বিরতি নেওয়ার অনুমতি দিয়েছে।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!