• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

দেশবিরোধীরা ফের নতুন করে চক্রান্ত শুরু করেছে


নিজস্ব প্রতিবেদক আগস্ট ১৪, ২০১৭, ০৬:৩৭ পিএম
দেশবিরোধীরা ফের নতুন করে চক্রান্ত শুরু করেছে

ঢাকা: আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও স্বাস্থ্য মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, বাংলাদেশের উন্নয়ন ঠেকাতে দেশবিরোধীরা ফের নতুন করে চক্রান্ত শুরু করেছে।

সোমবার (১৪ আগষ্ট) জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে জাতীয় শোক দিবস উপলক্ষে ‘তিনিই বাংলাদেশ’ শীর্ষক সেমিনার ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।  

নাসিম বলেন, নতুন করে আবারো চক্রান্ত শুরু হয়েছে- কারণ বর্তমান প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর খুনিদের বিচার করেছেন। এজন্য শেখ হাসিনাকে ঠেকাতে নতুন করে ষড়যন্ত্র শুরু হয়েছে। তাদের লক্ষ্য একটাই যেভাবেই হোক শেখ হাসিনাকে ঠেকাতে হবে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, পঁচাত্তর সালে যখন জাতির কয়েকজন বেইমান যখন বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে, চার জাতীয় নেতাকে হত্যা করেছে, একটি কালো আইন করে সেই হত্যাকারীদের নিরপত্তা দিয়েছে তখন কোথায় ছিল আদালত।  

বিএনপি নির্বাচনকালীন সহায়ক সরকারের দাবি করছে উল্লেখ করে তিনি বলেন, কিসের সহায়ক সরকার, এদেশের জনগণই সহায়ক সরকার।

বিএনপিকে উদ্দেশ্য করে নাসিম বলেন, এসব কথা বলে কোনো লাভ নেই। সারা বিশ্বের সংসদীয় গণতন্ত্রে যেভাবে নির্বাচন হয় বাংলাদেশেও সেভাবেই হবে। বর্তমান প্রধামন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বেই ২০১৯ সালের নির্বাচন অনুষ্ঠিত হবে।  

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুনিরা যে সকল দেশে পালিয়ে আছে তাদের ফিরিয়ে দেয়ার আহ্বান জানিয়ে মাহবুব উল আলম হানিফ বলেন, বঙ্গবন্ধুর খুনিরা যে দেশে পালিয়ে আছে, সেই সকল দেশ গুলির প্রতি ১৬ কোটি মানুষের পক্ষ্য থেকে অনুরোধ জানাবো আপনারা খুনিদের ফিরিয়ে দিন।

তিনি বলেন, যেসব দেশ মানবতার কথা বলে, তাদের বলবো আপনারা বঙ্গবন্ধুর খুনিদের ফিরিয়ে দিন। এরা আত্মস্বকৃত খুনি, তাই তাদের প্রতি মানবতা দেখাবেন না।

সতীর্থ-স্বজনের উদ্যোগে এবং বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) পরিচালনা পর্ষদের চেয়ারম্যান ও প্রবীণ সাংবাদিক রাহাত খানের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে আরো বক্তব্য দেন, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান অধ্যাপক আব্দুল মান্নান, ঢাকা মহানগর আওয়ামী লীগ দক্ষিনের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন, শহীদ বুদ্ধিজীবী আলীম চৌধুরীর কন্যা ডা. নুজহাত চৌধুরী, মহানগর দক্ষিন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দিলীপ রায় প্রমুখ।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম 

Wordbridge School
Link copied!