• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

দেশাত্ববোধের নজির গড়ে দেশে ফিরলেন তামিম


ক্রীড়া প্রতিবেদক সেপ্টেম্বর ১৮, ২০১৮, ০৯:৩৪ পিএম
দেশাত্ববোধের নজির গড়ে দেশে ফিরলেন তামিম

ছবি: সংগৃহীত

ঢাকা: এশিয়া কাপের ১৪তম আসরে তামিম ইকবাল যে বীরত্ব দেখিয়েছে সেটি আজীবন মনে রাখবে বাংলাদেশ ক্রিকেট সমর্থকরা। একহাতে ব্যাটিংয়ের বীরোচিত যে কীর্তি তিনি গড়েছেন, তা কখনও ভোলার নয়। তবে দূভাগ্য দেশসেরা এই ওপেনারের। টুর্নামেন্টের প্রথম ম্যাচ থেকেই ছিটকে পড়েছেন কব্জির চোটে পড়ে। যে কারণে ২ থেকে ৩ সপ্তাহের জন্য মাঠের বাইরে থাকতে হবে তাকে। তাই মঙ্গলবার দেশে ফিরছেন তামিম।

মঙ্গলবার (১৮ সেপ্টেম্বর) বিকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর তিনি এসে পৌঁছান তামিম ইকবাল। স্লিংয়ে ঝুলান হাত নিয়ে লাউঞ্জ থেকে হেঁটে সংবাদমাধ্যমের সামনে তিনি। বলেন, ‘সত্যি কথা এশিয়া কাপ নিয়ে আমার এবার অনেক বড় আশা ছিল। ব্যক্তিগতভাবেও। কিন্তু এভাবে প্রথম ম্যাচে ইনজুরি নিয়ে ফিরে আসা ভালো লাগার কথা নয়। অবশ্যই অনেক অনেক হতাশ। এমন একটা ইনজুরি, অনেক সময় নিয়ন্ত্রণের মধ্যে থাকে না। এখন উচিত যত দ্রুত সম্ভব সুস্থ হয়ে মাঠে ফিরে আসা।’

স্বস্তির খবর হচ্ছে, হাতে অস্ত্রোপচার করাতে হচ্ছে না তামিমকে। তবুও কোনো ঝুঁকি নিতে চাইছে না টিম ম্যানেজমেন্ট। তাই স্ক্যান রিপোর্ট পাঠানো হবে অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের বিশেষজ্ঞের কাছে। এরপরই চিকিৎসার ব্যাপারে পরবর্তী সিদ্ধান্ত নেবে বিসিবি।

তামিম বলেন, ‘ইনজুরির আপডেট যেটা আমরা ইংল্যান্ড থেকে পেয়েছি, সেটা হল এই মুহূর্তে কোন অপারেশনের দরকার নেই। প্রথম এক সপ্তাহ একটু ক্রিটিকাল। এক সপ্তাহ পর একটি এক্স-রে হবে। এক্স-রে'তে যদি দেখা যায় হিলিং ভালো হচ্ছে, তাহলে কোন সমস্যা নেই। আর যদি দেখা যায় হিলিংটা একটু এদিক ওদিক হচ্ছে, তাহলে অপারেশনের দরকার হতে পারে।’

উল্লেখ্য, এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে শ্রীলংকার বিপক্ষে ইনিংসের শুরুতে সুরঙ্গা লাকমলের বাউন্সে বাঁহাতের কব্জিতে আঘাত পান তামিম। এজন্য হাসপাতালেও যেতে হয় তাকে। পরে সেই হাত নিয়েই মাঠে নামার দুঃসাহস দেখান তিনি। এতেই রূপকথার গল্প রচনা হয়ে যায়।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!