• ঢাকা
  • বুধবার, ১৭ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

দেশে এসে ব্যস্ত কেন সোহেল তাজ?


গাজীপুর প্রতিনিধি ডিসেম্বর ৪, ২০১৭, ০৯:০৯ পিএম
দেশে এসে ব্যস্ত কেন সোহেল তাজ?

গাজীপুর: দেশে এসেছেন লন্ডন প্রবাসী সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী ও বঙ্গতাজ তাজউদ্দীনের ছেলে তানজিম আহমদ সোহেল তাজ। সোমবার (৪ ডিসেম্বর) দুপুরে প্রতিবেদন লেখা পর্যন্ত তিনি নিজ নির্বাচনী এলাকায় গাজীপুরের কাপাসিয়ায় বেশ ব্যস্ততম সময় পার করছেন। কিন্তু, এখন কেন সামাজিক কর্মকান্ড নিয়ে এত ব্যস্ততা?

এ প্রশ্নের উত্তরও দিয়েছেন সোহেল তাজ। তিনি জানিয়েছেন, রাজনীতির জন্য আলোচনা হতে পারে তবে এ মুহূর্তে রাজনীতি করার ইচ্ছে নেই তার।

সোমবার (৪ ডিসেম্বর) দুপুরে কাপাসিয়া উপজেলার দরদরিয়া এলাকায় সৈয়দা জোহরা তাজউদ্দীন ১০ শয্যা মা ও শিশু কল্যাণ কেন্দ্রে গর্ভবতী মায়েদের স্বাস্থ্যকার্ড বিতরণ অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এমন মন্তব্য করেন।

সোহেল তাজ বলেন, আলোচনা হতে পারে তবে এ মুহূর্তে রাজনীতি নয়। আমি মায়ের নামে প্রতিষ্ঠিত ক্লিনিকের মহতি এ উদ্যোগে অংশ গ্রহণ করতে এসেছি। কাপাসিয়া জনগনের ভালবাসার কারণে তাদের প্রতি কৃতজ্ঞ জানিয়ে সাবেক এই স্বরাষ্ট্রপ্রতিমন্ত্রী বলেন, আমি কাপাসিয়াবাসিরই সন্তান। আমি মানুষের মধ্যেই থাকতে চাই, তাদের জন্য কাজ করতে চাই। নতুন প্রজম্ম যাতে নীতি এবং আদর্শকে বুকে ধারণ করে প্রতিটি পদক্ষেপ নেয় এবং মুক্তিযুদ্ধের চেতনায় দেশ ও মানুষের জন্য কিছু করে। তাদের সমস্ত কাজ যেন সেই চেতনার দিকেই ধাবিত হয় এমন আহবান জানান তিনি ।

বড় বোন সিমিন হোসেন রিমিকে সহায়তা করার আহবান জানিয়ে তিনি বলেন, আমাদের মহান মুক্তিযুদ্ধে নেতৃত্ব দিয়েছিলেন এই কাপাসিয়ার কৃতি সন্তান শহীদ তাজউদ্দীন আহমদ। আজকে তারই সুযোগ্য কন্যা এখানে নেতৃত্ব দিচ্ছেন। আমাদের সকলের দায়িত্ব তাকে সার্বিকভাবে সহযোগিতা করা।

কাপাসিয়া উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগের উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপপরিচালক লাজু শামসাদ। এতে বক্তব্য রাখেন, তাজউদ্দীন কন্যা ও স্থানীয় সংসদ সদস্য সিমিন হোসেন রিমি, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মহাপরিচালক কাজী মোস্তফা সারোয়ার, পরিচালক ডা. মোহাম্মদ শরীফ, জেলা সিভিল সার্জন সৈয়দ মো. মঞ্জুরুল হক, উপজেলা নির্বাহী কর্মকর্তা মাকসুদুল ইসলাম।

অনুষ্ঠানে উপজেলার বিভিন্ন এলাকা থেকে আগত ১৮শ’ গর্ভবতী মাকে স্বাস্থ্য কার্ড প্রদান করা হয়। এতে উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনসহ বিভিন্ন স্তরের লোকজন অংশ নেয়।

সোনালীনিউজ/ঢাকা/এআই

Wordbridge School
Link copied!