• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
মানিকগঞ্জে মির্জা ফখরুল

দেশে নির্বাচনের পরিবেশ নেই


মানিকগঞ্জ প্রতিনিধি মার্চ ১৭, ২০১৮, ০৩:২৫ পিএম
দেশে নির্বাচনের পরিবেশ নেই

ঢাকা : দেশে এখন নির্বাচন করার কোনো পরিবেশ নেই। বর্তমান নির্বাচন কমিশনের কাজ হচ্ছে আওয়ামী লীগকে আবার ক্ষমতায় এনে একদলীয় শাসন পাকাপোক্ত করে দেওয়া।

শুক্রবার (১৬ মার্চ) দুপুরে মানিকগঞ্জের ঘিওর উপজেলায় বিএনপির সাবেক মহাসচিব, একুশে পদকপ্রাপ্ত ভাষাসৈনিক ও মুক্তিযুদ্ধের সংগঠক খোন্দকার দেলোয়ার হোসেনের সপ্তম মৃত্যুবার্ষিকীতে দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এ সময় তিনি বলেন, দেশে এখন সবচেয়ে বড় সঙ্কট হচ্ছে কোনো গণতন্ত্র নেই, মানুষের অধিকার নেই। এসব বিষয় এড়িয়ে নির্বাচন কমিশন সরকারের ইচ্ছার প্রতিফলন ঘটিয়ে নির্বাচন করলেই দেশে গণতন্ত্র ফিরে আসবে না। জনগণের সমর্থনও থাকবে না। যতক্ষণ পর্যন্ত নির্বাচন করার মতো পরিবেশ তৈরি হবে না, সব দলের সমান অধিকার নিশ্চিত হবে না; ততক্ষণ পর্যন্ত এই সরকার ও ইসির অধীনে নির্বাচনে যাব কি না তা ভেবে দেখতে হবে।

বিএনপি মহাসচিব বলেন, খোন্দকার দেলোয়ার হোসেন দেশের সঙ্কট মুহূর্তে জাতীয়তাবাদী দলকে অনেক কিছু দিয়ে গেছেন। ওয়ান ইলেভেনের সময় মইনউদ্দিন ও ফখরুদ্দীনের অবৈধ সরকার সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে গ্রেফতার করেছিল। তখন দেলোয়ার সাহেব বিএনপির হাল ধরেছিলেন।

আজকে গণতন্ত্র লুণ্ঠিত হয়ে গেছে। এই অবৈধ সরকার রাষ্ট্রের স্তম্ভ ধ্বংস করে ফেলছে। বিএনপিকে নির্মূল করার জন্য চক্রান্তের বেড়াজাল দিচ্ছে। হাজার হাজার নেতাকর্মীকে গ্রেফতার ও হত্যা করছে। দেশের সবচেয়ে জনপ্রিয় নেতা খালেদা জিয়াকে মিথ্যা মামলা দিয়ে জেলে পাঠিয়েছে।

দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন ড্যাবের প্রেসিডেন্ট ও বিএনপির কেন্দ্রীয় নেতা এজেডএম জাহিদ হোসেন, কেন্দ্রীয় কমিটির নির্বাহী সদস্য রোখসানা খানম মিতু, মানিকগঞ্জ জেলা বিএনপির সহসভাপতি মো. জামিলুর রশিদ, সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার মইনুল ইসলাম খান শান্ত, মুক্তিযোদ্ধা কমান্ডার গোলাম মহিয়ার খান সিপার, খোন্দকার আকবর হোসেন বাবলু, খোন্দকার আক্তার হোসেন জগলুসহ অনেকে।

বিএনপি মহাসচিব জুমার নামাজের পর খোন্দকার দেলোয়ার হোসেনের জন্য বিশেষ দোয়ায় অংশ নেন। পরে কেন্দ্রীয় ও জেলা নেতাদের সঙ্গে নিয়ে কবর জিয়ারত করেন।

দেলোয়ারের মৃত্যুবার্ষিকী উপলক্ষে প্রেস ক্লাবে বিএনপির আলোচনা সভা : এদিকে, দলের প্রয়াত মহাসচিব খোন্দকার দেলোয়ার হোসেনের সপ্তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আজ শনিবার জাতীয় প্রেস ক্লাবে আলোচনা সভা করবে বিএনপি। বিএনপির স্থায়ী কমিটির জ্যেষ্ঠ সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেনের সভাপতিত্বে ওই সভায় বিএনপিসহ পেশাজীবী সংগঠনের নেতারা উপস্থিত থাকবেন। দলের সহ-দফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু এ তথ্য নিশ্চিত করেছেন।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!