• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

‘দেশে নির্বাচনের সুষ্ঠু পরিবেশ রয়েছে’


সিলেট ব্যুরো সেপ্টেম্বর ১১, ২০১৮, ১০:১০ পিএম
‘দেশে নির্বাচনের সুষ্ঠু পরিবেশ রয়েছে’

সিলেট: অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, দেশে নির্বাচনের সুষ্ঠু পরিবেশ রয়েছে। তবে কেউ নাশকতা বা সন্ত্রাসী কর্মকান্ড করতে চাইলে তাদের কঠোর হাতে দমন করা হবে।

মঙ্গলবার (১১ সেপ্টেম্বর) দুপুরে সিলেটে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।  

অর্থমন্ত্রী বলেন, আমি মনে করি বর্তমান সরকার ৯৫ ভাগ ক্ষেত্রেই সফল হয়েছে। আগামী নির্বাচনে আওয়ামী লীগই জিতবে। দাপটের সঙ্গে জিতে সরকার গঠন করবে।

তিনি বলেন, ক্যান্সার রোগীদের জন্য প্রশমন সেবা (পেলিয়েটিভ কেয়ার) খুবই ভালো। যদিও আমাদের দেশে তা একেবারেই নতুন। এবিষয়ে এখানে সেমিনারের আয়োজন করার জন্য উদ্যোক্তাদের ধন্যবাদ জানায়

মুহিত বলেন, আমি সরকারকে এ বিষয়ে বলবো এবং আমাদের এখানে যাতে এটা চালু করা যায় সে চেষ্টা করবো।

এর আগে নগরীর একটি হোটেলে ‘ইন্টারন্যাশনাল কনফারেন্স অব ক্যান্সার এন্ড পেলিয়েটিভ কেয়ার’ শীর্ষক সেমিনারের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন আবুল মাল আবদুল মুহিত।

সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ, আয়াত এডুকেশন, নর্থইস্ট মেডিকেল কলেজ এন্ড হাসপাতাল, আমেরিকার ম্যাসাচুসেটস জেনারেল হাসপাতাল ও বোস্টনের সিমন্স কলেজ যৌথভাবে এই সেমিনারের আয়োজন করে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, জাতীয় অধ্যাপক ডা. শাহলা খাতুন, সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল একেএম মাহবুবুল হক, হাভার্ড ইউনির্ভাসিটির সহযোগী অধ্যাপক ডা. বিমলাংশু দে, আয়াত এডুকেশনের চেয়ারম্যান তাহসিন আমান ও প্রধান নির্বাহী নুসরাত আমান।

সেমিনারের পাশাপাশি গত এক সপ্তাহ হাভার্ড ইউনির্ভাসিটির হাভার্ড মেডিকেল স্কুলের স্ত্রীরোগ ও প্রজনন বিশেষজ্ঞ অধ্যাপক ডা. একে গুডম্যান ও সহযোগী অধ্যাপক ডা. বিমলাংশু দে সিলেটের বিভিন্ন হাসপাতালে ক্যান্সার রোগী দেখেন এবং কয়েকটি অপারেশন করেন।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!