• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

দেশে প্রতিশ্রুতি বাস্তবায়নের নজির নেই


জাবি প্রতিনিধি আগস্ট ৮, ২০১৮, ০৯:১২ পিএম
দেশে প্রতিশ্রুতি বাস্তবায়নের নজির নেই

জাবি : স্কুল –কলেজের শিক্ষার্থীরা তাদের সহপাঠী নিহতের ঘটনায় শোকাহত হয়ে  নিরাপদ সড়কের দাবিতে রাস্তায় নেমেছে। কিন্তু তাদের শান্তিপূর্ন আন্দোলনে হামলা হয়েছে। সরকার প্রতিশ্রুতি দেয়ার পরও  আন্দোলন চালিয়ে যাওয়ার কারণ এই দেশে  প্রতিশ্রুতি বাস্তবায়নের নজির  নেই বলে  মন্তব্য করেছেন জাহাঙ্গীরনগর বিশ^বিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক আনু মুহাম্মদ।

নিরাপদ সড়কের দাবি বাস্তবায়ন ও পরবর্তীতে সহিংস ঘটনার প্রতিবাদে জাহাঙ্গীরনগর বিশ^বিদ্যালয় শিক্ষক সমিতি আয়োজিত মানববন্ধনে তিনি এই মন্তব্য করেন। বুধবার (৮ আগস্ট)  সকাল ১০ টায় বিশ^বিদ্যালয়ের শহীদ মিনার প্রাঙ্গনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

অধ্যাপক আনু মুহাম্মদ আরও বলেন, ‘হামলাকারীরা নিরাপদে আছে কিন্তু যারা আহত হয়েছে তারা বিপদে আছে। যারা হামলা করেছে তাদের কিছু না করে বেসরকারী বিশ^বিদ্যালয়ের ২২ জন শিক্ষার্থীকে রিমান্ডে নেওয়া হয়েছে। আমরা এই ঘটনার তীব্র নিন্দা জানায়।’

এছাড়া তিনি আলোকচিত্রী শহীদুল আলমের মুক্তিসহ হামলাকারীদের দৃষ্টান্ত শাস্তি দাবি করেন।

মানববন্ধনে শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক বশির আহমেদের সঞ্চালনায়  সরকার ও রাজনীতি বিভাগের অধ্যাপক শামসুল আলম সেলিম,দর্শন বিভাগের অধ্যাপক কামরুল আহসান, ইতিহাস বিভাগের অধ্যাপক এটিএম আতিকুর রহমান,নৃবিজ্ঞান  বিভাগের অধ্যাপক রাশেদা আক্তার, পরিসংখ্যান বিভাগের অধ্যাপক মোহাম্মদ আলমগীর কবীর  ও লোক প্রশাসন বিভাগের  সহযোগী অধ্যাপক জেবউননেছা বক্তব্য রাখেন।

এ ছাড়া প্রক্টর সিকদার মো. জুলকারনাইন, বাংলা বিভাগের অধ্যাপক শামীমা সুলতানা, নৃবিজ্ঞান বিভাগের অধ্যাপক মির্জা তাসলিমা সুলতানা মানববন্ধনে প্রায় অর্ধশত শিক্ষক উপস্থিত ছিলেন।

উল্লেখ্য এর আগে আন্দোলনে সংহতি জানিয়ে বিবৃতি দেয় শিক্ষক সমিতি।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!