• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

দেশে প্রথমবার অনুষ্ঠিত হল নারীদের ম্যারাথন


ক্রীড়া প্রতিবেদক আগস্ট ১২, ২০১৬, ০৩:২২ পিএম
দেশে প্রথমবার অনুষ্ঠিত হল নারীদের  ম্যারাথন

প্রথমবারের মতো আয়োজিত ‘ঢাকা উইমেনস ম্যারাথনে’ অংশ নিয়েছেন একাধিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীসহ কয়েকশ’ পেশাজীবী নারী। আজ শুক্রবার (১২ আগস্ট) সকাল সোয়া ৯টায় ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি) থেকে শুরু হয়ে রাজধানীর বিভিন্ন সড়কে ১০ কিলোমিটার পথ পাড়ি দিয়ে সেখানেই শেষ হয় এই দৌড়।

যুব দিবস উপলক্ষে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সহযোগিতায় আয়োজিত ঢাকা উইমেনস ম্যারাথনে বিজয়ী প্রথম তিনজনকে ট্রফি, পাঁচজনকে নগদ অর্থ ও প্রথম ১০০ জনকে পদক দেয়া হয়। অংশগ্রহণকারীর সবাইকে দেয়া হয় সম্মাননা সনদ।

প্রতিযোগিতায় প্রথম হন সেনাবাহিনীর সদস্য সুমি আক্তার; ১ ঘণ্টা ২৫ মিনিটের এই দৌড় তিনি শেষ করেছেন ৪৮ মিনিট ২২ সেকেন্ডে। দ্বিতীয় হন নৌবাহিনীর মেরুনা ও তৃতীয় হন আরেক সেনা সদস্য স্মৃতি।

প্রথম পাঁচজনকে সনদসহ যথাক্রমে ৩০ হাজার টাকা, ২৫ হাজার টাকা, ২০ হাজার টাকা, ১৫ হাজার টাকা ও ১০ হাজার টাকা দেয়া হয়েছে।

নারীদের এই দৌড়ে ২৮৯ জন অংশগ্রহণ করে বলে আয়োজকরা জানান। শাহবাগ থেকে সায়েন্স ল্যাব, নিউ মার্কেট, আজিমপুর, পলাশী, বুয়েট, ঢাকা মেডিকেল কলেজ, শহীদ মিনার, দোয়েল চত্বর, শিক্ষাভবন, কদম ফোয়ারা, মৎস্য ভবন, কাকরাইল মসজিদ, হলি ফ্যামিলি হাসপাতাল, ইস্কাটন গার্ডেন, কাজী নজরুল ইসলাম এভিনিউ, রূপসী বাংলা, শাহবাগ হয়ে টিএসসিতে শেষ হয় প্রতিযোগিতা।

সকালে এর উদ্বোধন করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক বলেন, ‘আজকের এ ম্যারাথনে অংশগ্রহণ করার মাধ্যমে দায়িত্ব শেষ নয় বরং শুরু হয়েছে। প্রতিদিনই শারীরিক সুস্থতার জন্য তোমরা এর অনুশীলন করবে। দৈনন্দিন চর্চা করলে সুস্থ থাকা সম্ভব।’

পর্বতারোহী মুসা ইব্রাহীমের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের শামসুন্নাহার হলের প্রাধ্যক্ষ অধ্যাপক সুপ্রিয়া সাহা, বাংলাদেশ অ্যাথলেটিক ফেডারেশনের সাধারণ সম্পাদক ইব্রাহিম চেঙ্গিস এ সময় উপস্থিত ছিলেন।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!