• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

দেশে ফিরছেন মোস্তাফিজ


ক্রীড়া ডেস্ক এপ্রিল ২১, ২০১৭, ০৪:০১ পিএম
দেশে ফিরছেন মোস্তাফিজ

ঢাকা:  শ্রীলঙ্কা সফর শেষে আইপিএলে বর্তমান চ্যাম্পিয়ন সানরাইজার্স হায়দরাবাদের হয়ে খেলতে ভারতে গিয়েছিলেন বাংলাদেশের পেস সেনসেশন মোস্তাফিজুর রহমান। আসন্ন ত্রিদেশীয় সিরিজের জন্য শুরুতে কন্ডিশন ক্যাম্পে দলের সাথে যোগ দেয়ার কথা না থাকলেও সিদ্ধান্ত পাল্টে আগামী ২৫ তারিখ দেশে ফিরছেন মোস্তাফিজ।

কন্ডিশন ক্যাম্পে যোগ দিতে মোস্তাফিজ দেশে ফিরলেও, ফেরা হচ্ছে না সাকিব আল হাসানের। আইপিএলের চলতি আসরে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলছেন এই বিশ্ব সেরা অল-রাউন্ডার। তবে মোস্তাফিজ হায়দরাবাদের হয়ে মাঠে নামলেও নাইটদের হয়ে জার্সি গায়ে এখনো মাঠে নামা হয়নি সাকিবের। আগামী ৪ মে দলের সাথে যোগ দেয়ার কথা রয়েছে সাকিবের।

এবার আইপিএলের একমাত্র ম্যাচ মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে মাঠে নেমেছিলেন মোস্তাফিজ। সেই ম্যাচে ২.৪ ওভার বল করে বিনা উইকেটে ৩৪ রান দিয়েছেন তিনি। প্রথম ম্যাচে অতিরিক্ত খরুচে বোলার হওয়ায় হায়দরাবাদের বাকি ম্যাচগুলোতে দেখা যায়নি তাকে।

আইপিএলের গত আসরে বল হাতে উজ্জ্বল ছিলেন এই কাটার মাস্টার। দলের শিরোপা জয়ে রেখেছেন বড় অবদান। ১৬ ম্যাচে ৬.৯০ গড়ে নিয়েছেন ১৭টি উইকেট। তার এই অনবদ্য পারফরম্যান্সের কারণে বেশ প্রশংসিত হয়েছিলেন এই কাটার মাস্টার।

অন্যদিকে, ত্রিদেশীয় সিরিজ খেলতে আগামী ২৬ তারিখ ইংল্যান্ডের উদ্দেশ্যে দেশ ছাড়বে বাংলাদেশ। ত্রিদেশীয় সিরিজের পূর্বে ইংল্যান্ডে ১০ দিনের ক্যাম্প করবে বাংলাদেশ। খেলবে দু’টি প্রস্তুতি ম্যাচও। বাংলাদেশ-আয়ারল্যান্ডের পাশাপাশি রয়েছে নিউজিল্যান্ড দলও।

ত্রিদেশীয় সিরিজ শেষে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে আবারো ইংল্যান্ডের উদ্দেশ্যে উড়াল দিবে বাংলাদেশ দল। টুর্নামেন্টের সূচি অনুযায়ী স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচ। জুন-৫ খেলবে অস্ট্রেলিয়ার বিপক্ষে এবং গ্রুপে নিজেদের শেষ ম্যাচে জুন-৯ খেলবে নিউজিল্যান্ডের বিপক্ষে।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!