• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

দেশে ফেরত পাঠানো হচ্ছে মাহমুদুল্লাহকে


ক্রীড়া প্রতিবেদক মার্চ ১৩, ২০১৭, ০২:২৫ পিএম
দেশে ফেরত পাঠানো হচ্ছে মাহমুদুল্লাহকে

ঢাকা : যা রটে তার কিছু  তো বটে। এটাই যেন সত্যি হল মাহমুদুল্লাহর ক্ষেত্রে। গত কিছুদিন ধরে বাতাসে ভাসছিল কলম্বো টেস্টের দল থেকে বাদ পড়তে যাচ্ছেন ২০১৫ বিশ্বকাপে বাংলাদেশের ‘নায়ক’ মাহমুদুল্লাহ। শুধু তাই নয়, টেস্টের পর ওয়ানডে ও টি- টোয়েন্টি ক্রিকেটেও জায়গা হারাতে চলেছেন তিনি। তাই হল। মাহমুদুল্লাহ ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজেও থাকছেন না। মঙ্গলবারই তাকে দেশে ফেরত পাঠানো হচ্ছে।

বাংলাদেশ দলের ম্যানেজার সাবেক অধিনায়ক খালেদ মাহমুদ এই তথ্যটি নিশ্চিত করেছেন। টেস্ট অফফর্মের কারণে বাদ পড়তে পারেন। কিন্তু সীমিত ওভারের ক্রিকেটে কেন মাহমুদুল্লাহকে ছেঁটে ফেলা হল সেই ব্যাখ্যা দিতে গিয়ে মাহমুদ বলেছেন,‘ মঙ্গলবার দেশে ফিরে যাচ্ছেন মাহমুদুল্লাহ। মূলত অফফর্মের কারণেই ও দেশে ফিরে যাচ্ছে।’

বেশ কিছুদিন হল মাহমুদুল্লাহর হয়ে ব্যাট কথা বলছিল না। নিউজিল্যান্ড সফরে তাকে রানের জন্য সংগ্রাম করতে হয়েছে। ভারতের বিপক্ষে হায়দরাবাদ টেস্টের দ্বিতীয় ইনিংসে ৬৪ রান করেছিলেন। কিন্তু গল টেস্টে চরম ব্যর্থতার পরিচয় দিয়েছেন মাহমুদুল্লাহ। প্রথম ইনিংসে ৮ রান করার পর দ্বিতীয় ইনিংসে ফিরেছেন শুণ্য রানে। ফর্মহীনতার কোপটাই পড়ল মাহমুদুল্লাহর গায়ে।

২০১০ সালে টেস্ট ক্রিকেটে সেঞ্চুরির দেখা পেয়েছিলেন মাহমুদুল্লাহ। মাঝে বেশ কয়েকটি ফিফটির দেখা পেলেও ইনিংস লম্বা করতে পারেননি। মাঝে মাঝে বল হাতে নিলেও খুব একটা কাজে আসেনি। টেস্ট ক্রিকেটে বাদ পড়াটা না হয়  ঠিক আছে! কিন্তু সীমিত ওভারের ক্রিকেটে হুট করে এরকম একজন সিনিয়র ক্রিকেটারকে হঠাৎই দেশে ফেরত পাঠিয়ে দেওয়ার সিদ্ধান্ত কতটা যৌক্তিক সে প্রশ্ন থাকছেই।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!