• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

‘দেশের অগ্রযাত্রাকে কেউ বাধাগ্রস্ত করতে পারবে না’


নিজস্ব প্রতিবেদক জুলাই ২২, ২০১৬, ০৪:৪৮ পিএম
‘দেশের অগ্রযাত্রাকে কেউ বাধাগ্রস্ত করতে পারবে না’

আওয়ামী লীগ উপদেষ্টা পরিষদ সদস্য ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের অগ্রযাত্রাকে কেউ বাধাগ্রস্ত করতে পারবে না। তিনি বলেন, আগামীতে বিশ্বে যে ১০টি দেশ উন্নতি লাভ করবে, বাংলাদেশ তার মধ্যে একটি।

মন্ত্রী আজ শুক্রবার (২২ জুলাই) ভোলা জেলার বোরহানউদ্দিন উপজেলার শাহবাজপুর গ্যাস ফিল্ডের ৪ নম্বর কূপের ওয়ার্কওভার কাজের উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।

তোফায়েল আহমেদ বলেন, যারা ৯২ দিন ধ্বংসযজ্ঞ চালিয়ে দেশের অর্থনীতিকে ক্ষতিগ্রস্ত করতে চেয়েছিল, যারা যুদ্ধাপরাধীদের বিচারকার্যে বাধা দিয়েছিল, তারাই বিভিন্ন নামে দেশে জঙ্গি তৎপরতা চালাচ্ছে। আমাদের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী অত্যন্ত দক্ষতার সাথে জঙ্গি অপতৎপরতা মোকাবিলা করছে। ইতিমধ্যে জঙ্গি ইন্ধনদাতাদের চিহ্নিত করতেও সক্ষম হয়েছে।

বাণিজ্যমন্ত্রী একাত্তরে বঙ্গবন্ধুর নেতৃত্বে যেভাবে ঘরে ঘরে দুর্গ গড়ে তোলা হয়েছিল, তেমনি তাঁর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বেও প্রত্যেক ঘরে ঘরে সন্ত্রাসবিরোধী দুর্গ গড়ে তোলার আহ্বান জানান।

এ সময় মন্ত্রী তার কেনিয়া সফরের কথা উল্লেখ করে বলেন, কেনিয়ার লোকসংখ্যা আমাদের ৪ ভাগের ১ ভাগ, তাদের ভৌগোলিক সীমারেখা আমাদের ৪ গুণ। অথচ এ বছর কেনিয়ার রপ্তানি হয়েছে ৬ বিলিয়ন ডলার, আর বাংলাদেশের হয়েছে ৩৪ বিলিয়ন ডলার।

তোফায়েল আহমেদ আরো বলেন, বর্তমানে বহু দেশ বাংলাদেশকে রোল মডেল হিসেবে বেছে নিয়েছে। আন্তর্জাতিক বিশ্বে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্ব প্রশংসিত হচ্ছে। বিশ্বনেতারা সবাই প্রধানমন্ত্রীর পাশে আছেন।

ভোলাকে একটি সম্ভবনাময় জেলা হিসেবে উল্লেখ করে মন্ত্রী বলেন, এখানে পর্যাপ্ত গ্যাসের মজুদ রয়েছে। ইতিমধ্যে ৪টি কূপের খনন শেষ হয়েছে। আরো ২টি কূপ খনন করা হবে। যা থেকে ভোলা হবে একটি শিল্পনগরী। জেলার বেকারত্ব দূর হয়ে ব্যাপক কর্মসংস্থানের সৃষ্টি হবে।

মন্ত্রী উপজেলার টগবী ইউনিয়নের মুন্সীরহাট ও জেলা সদরের ভেদুরিয়া ইউনিয়নের ৫ ও ৬ নম্বর গ্যাস কূপের সাইট পরিদর্শন করেন। পরে মন্ত্রী আইনশৃঙ্খলা বিষয় নিয়ে জেলা পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেন।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!