• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

‘দেশের উন্নয়নে আনসার ভিডিপির ভূমিকা প্রশংসনীয়’


গাজীপুর প্রতিনিধি ফেব্রুয়ারি ১২, ২০১৭, ০৫:৩১ পিএম
‘দেশের উন্নয়নে আনসার ভিডিপির ভূমিকা প্রশংসনীয়’

গাজীপুর: সন্ত্রাস-জঙ্গীবাদ দমনে আনসার ও ভিডিপির প্রতি আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, দেশের উন্নয়ন যাত্রায় অন্যান্য বাহিনীর মতো এই বাহিনী গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে চলেছে। দেশের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের এবং ২০৪১ সালের মধ্যে দক্ষিণ এশিয়ার অন্যতম উন্নত রাষ্ট্রে পরিণত করে জাতিরজনক বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মাণে এই বাহিনী কাজ করবে বলে তিনি আশা প্রকাশ করেন।

রোববার (১২ ফেব্রুয়ারি) সকালে গাজীপুরের সফিপুরে আনসার একাডেমিতে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ৩৭তম জাতীয় সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। সমাবেশে যোগ দিয়ে প্রধানমন্ত্রী বাহিনীর কুচকাওয়াজে সালাম ও অভিবাদন গ্রহণ করেন।

প্রধানমন্ত্রী বলেন, দেশের অব্যাহত উন্নয়নে অন্যান্য বাহিনীর মতো এই বাহিনী গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। একটি প্রশিক্ষিত বাহিনী হিসেবে তারা দারিদ্র্যবিমোচন, নারী উন্নয়ন, বেকারদের কারিগরী প্রশিক্ষণ প্রদান, আইন-শৃঙ্খলা রক্ষা, সীমান্ত সুরক্ষাসহ নানামুখী কাজে নিয়োজিত রয়েছে। সর্বজন স্বীকৃত এই বাহিনীকে শক্তিশালী করতে সরকারও নানামুখী উদ্যোগ গ্রহণ করেছে। দেশ-বিদেশে উন্নত প্রশিক্ষণ প্রদানসহ তাদের বিভিন্ন সুযোগ-সুবিধা দিয়েছে সরকার। দারিদ্র্যবিমোচন, আয় বৃদ্ধি, নারী উন্নয়নে প্রতিষ্ঠা করা হয়েছে আনসার ভিডিপি ব্যাংক।

প্রধানমন্ত্রী আরও বলেন, ১৯৪৮ সালে প্রতিষ্ঠিত আনসার বাহিনীর রয়েছে গৌরবময় ইতিহাস। সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আহ্বানে সাড়া দিয়ে এ বাহিনী ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়ে।

প্রধানমন্ত্রী মহান স্বাধীনতা যুদ্ধের শহীদ এবং আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের এ মাসে ভাষা শহীদ আনসার কমান্ডার আব্দুর জব্বারকে শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন

প্রধানমন্ত্রী বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ৩৭তম প্রতিষ্ঠাবার্ষিকী এবং জাতীয় সমাবেশ উপলক্ষে বাহিনীর সকল সদস্যকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানান। একইসাথে তিনি প্রতিষ্ঠাবার্ষিকী এবং জাতীয় সমাবেশ উপলক্ষ্যে গৃহীত সকল কর্মসূচির সার্বিক সাফল্য কামনা করেন।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!