• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

‘দেশের উন্নয়নের জন্য কারিগরি শিক্ষার বিকল্প নেই’


ঝালকাঠি প্রতিনিধি মে ২৬, ২০১৭, ০৬:৩১ পিএম
‘দেশের উন্নয়নের জন্য কারিগরি শিক্ষার বিকল্প নেই’

ঝালকাঠি: শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, একটি দেশের উন্নয়নের মূল শিক্ষা হলো কারিগরি শিক্ষা। কারিগরি শিক্ষায় উন্নতি সাধন করতে পারলে দেশের উন্নয়ন করা সম্ভব। দেশকে বেকার মুক্ত করার জন্য কারিগরি শিক্ষার কোনো বিকল্প নেই।

শুক্রবার (২৬ মে) দুপুরে ঝালকাঠি সদর উপজেলা পরিষদ হলরুমে অনুষ্ঠিত জাতীয় শিক্ষা সপ্তাহ ও সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতা-২০১৭ এর পুরুস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

শিল্পমন্ত্রী বলেন, ২০০৯ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশর ধারণা দেয়ার পর বিজ্ঞান ও প্রযুক্তির মাধ্যমে বাংলাদেশ আজ অনেক দূর এগিয়েছে।  তাই দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে কারিগরি শিক্ষার বিকল্প নেই।

ঝালকাঠি সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মো. সুলতান হোসেন খানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন,  জেলা প্রশাসক মো. হামিদুল হক, ঝালকাঠি সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর বিমল চক্রবর্তী, সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা একেএম হারুন অর রশীদ, শিক্ষার্থী প্রত্যয় সাহা।

এসময় উপস্থিত ছিলেন, জেলা পরিষদ প্রশাসক ও জেলা আওয়ামী লীগের সভাপতি সরদার মো. শাহ আলম, সহ সভাপতি শামসুল হক আক্কাস, অতিরিক্ত পুলিশ সুপার আব্দুর রকিব, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মকবুল হোসেন, পিপি আব্দুল মান্নান রসুল, চেম্বার অব কমার্সের সভাপতি মাহাবুব হোসেন।

এর আগে ঝালকাঠি টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ মাঠে অনুষ্ঠিত জেলা পর্যায়ে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ-২০১৭ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ মেলায় মোট ২০ টি স্টল অংশ নিয়েছে।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!