• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

‘দেশের ক্রিকেটের বিরুদ্ধে ষড়যন্ত্র করছেন সাবের চৌধুরী’


ক্রীড়া প্রতিবেদক সেপ্টেম্বর ২১, ২০১৭, ০৬:১৪ পিএম
‘দেশের ক্রিকেটের বিরুদ্ধে ষড়যন্ত্র করছেন সাবের চৌধুরী’

ঢাকা: ক্রিকেট বিশ্বে এখন অন্যতম ধনী বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তালিকার পঞ্চম স্থানেই রয়েছে লাল সবুজের দেশের নাম। দেশীয় এই ক্রিকেট সংস্থার সম্পদের পরিমাণ  প্রায় পাঁচ কোটি ১০ লাখ ডলার। তাই বিসিবির চেয়ারে বসতে চান অনেকেই। আর তাই নিয়ে শুরু হয় দ্বন্দ্ব। সম্প্রতি আবারও দৃশ্যমান হয়েছে বিষয়টি। শুরু হয়েছে কাঁদা ছোড়াছুড়ি।

আদালতের রায়ের প্রতি সম্মান দেখিয়ে কাউন্সিলর তালিকা অনুযায়ী বিসিবির বার্ষিক সাধারণ সভা ও বিশেষ সভা আয়োজন না করতে সম্প্রতি বিসিবি সভাপতি নাজমুল হাসানকে চিঠি দেন সাবেক সভাপতি সাবের হোসেন চৌধুরী। বৃহস্পতিবার (২১ সেপ্টম্বর) তারই জবাব দেন নাজমুল হাসান। তিনি বলেন, দেশের ক্রিকেটের অগ্রগতিতে বারবার বাধা ও নেপথ্যে ষড়যন্ত্র করে যাচ্ছেন সাবের হোসেন চৌধুরী।

এদিন মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে বিসিবির বর্তমান সভাপতি নাজমুল হাসান পাপন এ অভিযোগ করেছেন।

এর আগে, ২০১২ সালে সংশোধিত বিসিবির গঠনতন্ত্র এবং সে অনুযায়ী করা কাউন্সিলর তালিকাকে অবৈধ উল্লেখ করে বোর্ড সভাপতি নাজমুল হাসানকে চিঠি দেন সাবেক সভাপতি সাবের হোসেন চৌধুরী। আদালতের রায়ের প্রতি সম্মান দেখিয়ে কাউন্সিলর তালিকা অনুযায়ী বিসিবির বার্ষিক সাধারণ সভা ও বিশেষ সভা আয়োজন না করার আহ্বান জানান তিনি।

এদিকে বিসিবির গঠনতন্ত্র-সংক্রান্ত এক মামলার রায়ের ওপর ভিত্তি করে গত ১৬ সেপ্টেম্বর সাত ব্যক্তি ও প্রতিষ্ঠানকে আইনি নোটিশ পাঠান সাবেক বোর্ড পরিচালক স্থপতি মোবাশ্বের হোসেনের আইনজীবী। নোটিশে ২০১৩-এর বোর্ড নির্বাচন এবং বর্তমান পরিচালনা পর্ষদকে অবৈধ দাবি করে বার্ষিক সাধারণ সভা ও বিশেষ সভা আয়োজনের প্রস্তুতিসহ বিসিবির সব কার্যক্রম বন্ধ করতে বলা হয়।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!