• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

দেশের গণতন্ত্র আজ সুরক্ষিত: প্রধানমন্ত্রী


নিউজ ডেস্ক জুন ১৬, ২০১৮, ০৩:১০ পিএম
দেশের গণতন্ত্র আজ সুরক্ষিত: প্রধানমন্ত্রী

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন দেশের গণতন্ত্র আজ সুরক্ষিত। বাংলাদেশ আজ স্বাধীন, আমরা আজকে অর্থনৈতিকভাবে শক্তিশালী। দেশের জনগণের মৌলিক অধিকারগুলো আমরা নিশ্চিত করেছি। বাংলাদেশ এগিয়ে যাচ্ছে এবং এগিয়ে যাবে।

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে শনিবার (১৬ জুন) দুপুরে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে দলীয় নেতাকর্মী, বিচারক ও কূটনীতিকসহ সমাজের সর্বস্তরের মানুষের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় শেষে তিনি এসব বলেন।

প্রধানমন্ত্রী বলেন, আমরা যেন বিশ্বসভায় মাথা উঁচু করে চলতে পারি, আমরা তাই চাই। সেভাবেই আমরা এ দেশকে গড়ে তুলছি এবং দেশ সেভাবেই এগিয়ে যাবে। বাধা বিঘ্ন অনেক কিছুই আমাদের অতিক্রম করতে হয়েছে এবং অতিক্রম করতে হবে, তা খুবই স্বাভাবিক। তারপরও যেকোনো দুর্যোগ আসলে তা মোকাবেলা করার ক্ষমতা আমাদের রয়েছে।

শেখ হাসিনা বলেন, এক মাস সিয়াম সাধানার পর এ ঈদ সকলের জীবনে অনাবিল আনন্দ নিয়ে এসেছে। আমি চাই বাংলাদেশের মানুষ এ আনন্দঘন পরিবেশে সারাজীবন বসবাস করবে এবং সুন্দরভাবে থাকবে, এটাই আমার কামনা।

তিনি বলেন, বাংলাদেশ আজকে অর্থনৈতিকভাবে উন্নত হয়েছে। দেশের মানুষের ক্রয় ক্ষমতা বেড়েছে, জীবনমান উন্নত হয়েছে, শিক্ষার হার বৃদ্ধি পাচ্ছে, গড় আয়ু বৃদ্ধি পেয়েছে। দেশ এগিয়ে যাচ্ছে। আমরা এখন উন্নয়নশীল দেশ হিসেবে স্বীকৃতি পেয়েছি। আমাদের এ ধারাবাহিকতা বজায় রাখতে হবে।

শেখ হাসিনা বলেন, বাংলাদেশে যে উন্নয়নের ধারা সূচিত হয়েছে তা যেন অব্যাহত থাকে। আমরা ২০৪১ সালের দক্ষিণ এশিয়ার মধ্যে উন্নত দেশে প্রতিষ্ঠা লাভ করব, ইনশাআল্লাহ। ২০২১ সালে আমরা আমাদের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালন করব ক্ষুধামুক্ত, দারিদ্রমুক্ত দেশ হিসাবে।

তিনি আরও বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী ২০২০ সালের আমরা পালন করব। তিনি আমাদের একটি জাতি হিসাবে আত্মপরিচয় দিয়েছেন। একটি দেশ দিয়েছেন। কাজেই তার জন্মশত বার্ষিকীও দেশবাসী পালন করবে। সেটাই আমরা চাই।

সবশেষ ঈদের আনন্দ যেন ঘরে ঘরে পৌঁছে এবং সবাই যেন অনাবিল আনন্দ নিয়ে ঈদ উৎসব পালন করে এমন আশা প্রকাশ করেন তিনি।

সোনালীনিউজ/জেএ

Wordbridge School
Link copied!