• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

দেশের ছয় শহরে ‘গিটার উৎসব’ করবেন আইয়ুব বাচ্চু


বিনোদন প্রতিবেদক জানুয়ারি ২২, ২০১৭, ০১:১৬ পিএম
দেশের ছয় শহরে ‘গিটার উৎসব’ করবেন আইয়ুব বাচ্চু

ঢাকা: গিটারের জাদুকর বলা হয় কিংবদন্তি শিল্পী আইয়ুব বাচ্চুকে। যতোটা না তিনি ভোকাল, তারচেয়ে বেশী তিনি গিটারিস্ট। উপমহাদেশের প্রখ্যাত সব গিটারিস্টদের সঙ্গে উচ্চারিত হয় তার নাম। গত চার দশকজুড়ে গিটার দিয়ে মুগ্ধ করে যাওয়া এই জাদুকর এবার প্রথমবারের মতো দেশে উদ্যোগ নিয়েছেন ‘গিটার উৎসব’-এর!

বর্তমানে দেশের বিভিন্ন শহর ও বিশ্ববিদ্যালয়গুলোতে কনসার্ট নিয়ে ব্যস্ত রয়েছেন ‘এলআরবি’ প্রধান ও কিংবদিন্ত শিল্পী আইয়ুব বাচ্চু। শীতের পুরো আমেজটা তিনি কাটিয়েছেন কনসার্ট করেই। গান গেয়ে গেয়েই এতো মানুষের মনে জায়গা করে নিলেও গিটারিস্ট হিসেবেও শ্রোতাদের কাছে আছে তার বিশেষ জনপ্রিয়তা। কিন্তু কখনোই গিটার বাজিয়ে পুরো একটা অনুষ্ঠান শেষ করতে দেখা যায়নি তাকে। তবে এবার এই ভিন্ন উদ্যোগটি নিয়েছেন এই গুণী শিল্পী।

কনসার্টে গান নয়, এবার শুধু গিটার বাজিয়ে শোনাবেন আইয়ুব বাচ্চু। দেশের ছয়টি বিভাগে আসছে মার্চ থেকেই ঘুরে ঘুরে ‘গিটার উৎসব’-এর আয়োজন করতে যাচ্ছেন তিনি। সিলেট, চট্টগ্রাম, ঢাকা, বগুড়া, রাজশাহী ও খুলনা শহরে ধারাবাহিকভাবে ‘গিটার উৎসব’ করার কথা জানিয়েছেন আইয়ুব বাচ্চু নিজেই। 

গিটার উৎসব নিয়ে আইয়ুব বাচ্চু বলেন, শুধু গান গেয়ে তো কনসার্ট করিই সবসময়। কিন্তু আমার অনেকদিনের প্ল্যান ছিল শুধু গিটার প্লে করেই একটা লাইভ শো করবো। এবার সেটাই হতে যাচ্ছে। আগামী মার্চে ৬টি লাইভ গিটার শো করবো ঢাকাসহ ৬টি বিভাগে’। 

নিয়মিত শো নিয়েই আপাতত ব্যস্ত আইয়ুব বাচ্চু ও তার দল এলআরবি। আসছে ২৭ জানুয়ারি তিনি গাইবেন জাহাঙ্গিরনগর বিশ্ববিদ্যালয় মুক্তমঞ্চে। এছাড়া ফেব্রুয়ারির ৫ তারিখে গাইতে যাচ্ছেন কোলকাতায়। 

সোনালীনিউজ/ঢাকা/এমটিএল 

Wordbridge School
Link copied!