• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

দেশের প্রতিনিধি হয়ে বেইজিং যাচ্ছেন লুবনা-অমিত-সুইটি


বিনোদন প্রতিবেদক এপ্রিল ৩০, ২০১৭, ০৬:১৯ পিএম
দেশের প্রতিনিধি হয়ে বেইজিং যাচ্ছেন লুবনা-অমিত-সুইটি

ঢাকা: আসছে ৫ মে থেকে ৭  চীনের বেইজিংয়ে সেন্ট্রাল কনজারভেটরি অফ মিউজিক-এ অনুষ্ঠিত হবে সঙ্গীত শিক্ষা অ্যালায়েন্সের প্রথম সম্মেলন ‘এ ক্রস দা সিল্ক রোড’। যেখানে ১৬টি দেশের অন্তত ৭০ জনের বেশি সংগীতজ্ঞ এবং পণ্ডিতগণ তাদের চীনা সহকর্মীদের সাথে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত হবেন। আর সেখানেই বাংলাদেশের প্রতিনিধি হিসেবে অনুষ্ঠানে যোগ দিবেন সাধনা সাংস্কৃতিক কেন্দ্রের শিল্প নির্দেশক এবং পরিচালক লুবনা মরিয়ম, সাধনা সাংস্কৃতিক কেন্দ্রের নৃত্য পরিচালক এবং শিক্ষক অমিত চৌধুরী এবং সুইটি দাস চৌধুরী।

অনুষ্ঠানে যোগ দিতে আসছে ৩ মে চীনের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবেন লুবনা মরিয়ম, অমিত চৌধুরী এবং সুইটি দাস চৌধুরী। কনফারেন্সের তৃতীয় দিনে ‘শাহাজা নাচের মাধ্যমে: বাংলাদেশের আধ্যাত্মিক নৃত্য অনুশীলনের একটি ঐতিহাসিক বিবরণ’ শীর্ষক ৩০ মিনিটের দীর্ঘ পাওয়ার পয়েন্ট প্রযোজনা উপস্থাপনা করবেন লুবনা মরিয়ম। 

অমিত চৌধুরী ও সুইটি দাস চৌধুরী ‘বাংলাদেশের নৃত্যের মূল’ বিষয়ক একটি কর্মশালার পরিচালনা করবেন। এবং তিনজন মিলিত ভাবে রবীন্দ্রনাথ ঠাকুর, নজরুল ইসলাম, বাংলাদেশের মণিপুরী নাচ,  ও বাউল বিষয়ক একটি ৪০ মিনিটের নৃত্য প্রযোজনা উপস্থাপন করবেন।

অমিত চৌধুরী, ভরতনাট্যম নৃত্যশিল্পী, শিক্ষক এবং নৃত্য পরিচালক, বর্তমানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের থিয়েটার এন্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের ডেমোস্ট্রেটর হিসেবে এবং সাধনা এবং কল্পতরু সংগঠনে শিক্ষক এবং নৃত্য পরিচালক হিসেবে কর্মরত আছেন।  

সুইটি দাস চৌধুরী, মণিপুরী নৃত্যশিল্পী এবং নৃত্য পরিচালক, বর্তমানে মণিপুরী সম্প্রদায়ের মণিপুরী নাচ বিষয়ে গবেষণা করছেন এবং শোধনা ও কল্পতরোর একটি কোরিওগ্রাফার এবং শিক্ষক হিসেবে কাজ করছেন।

সোনালীনিউজ/ঢাকা/এমটিএল

Wordbridge School
Link copied!