• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

‘দেশের মানুষের উন্নয়নে সরকার কাজ করছে’


নিজস্ব প্রতিবেদক অক্টোবর ১২, ২০১৬, ০৫:৩৯ পিএম
‘দেশের মানুষের উন্নয়নে সরকার কাজ করছে’

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশের মানুষের উন্নয়নে আওয়ামী লীগ সরকার কাজ করে যাচ্ছে। নীতি যদি ঠিক থাকে আর সঠিক পদক্ষেপ যদি নেওয়া যায়, তবে দেশের উন্নয়ন সম্ভব। আমরা সেটি করে দেখিয়েছি। হঠাৎ রাতারাতি বড়লোক হওয়ার নীতি আমাদের নয়।

বুধবার (১২ অক্টোবর) গণভবনে সকালে জাতীয় শ্রমিকলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, যুদ্ধাপারধীদের বিচার ঠেকাতে যারা মানুষ হত্যা করেছে তাদেরও বিচার হবে।

শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগ শ্রমিকদের স্বার্থ দেখে। আমাদের রাজনীতিই হচ্ছে তাদের জন্য। আমরা ক্ষমতায় আসি সাধারণ মানুষের ভাগ্য পরিবর্তনের জন্য। তবে বিএনপি নেত্রী খালেদা জিয়া এতিমের টাকা চুরি করে খেয়ে গেছেন। তারা ক্ষমতায় আসলেই লুটপাট করে।

আওয়ামী লীগের আমলে মানুষের ক্রয়ক্ষমতা বেড়েছে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, এখন একজন দিনমজুর খাদ্য, মাছ কিনতে পারেন, কিছু টাকা সঞ্চয়ও করতে পারেন।

তিনি বলেন, আমরা অর্থনীতিকে শক্তিশালী করেছি। বেসরকারি খাতকে উন্মুক্ত করেছি। আগে বিদেশে পাঠানো হতো মানুষকে, এসব নিয়ে তখন ব্যবসা করতো বিএনপি। যান্ত্রিক, আধুনিক এই যুগে যথাযথ প্রশিক্ষণ নিতে হবে। আমরা তার পূর্ণ সুযোগ ও ব্যবস্থা করে দিয়েছি। কারণ সবাই এখন দক্ষ জনশক্তি চায়। সে জন্য প্রশিক্ষণের সুযোগ করে দিয়েছি। যান্ত্রিক, মর্ডান এই যুগে যথাযথ প্রশিক্ষণ নিতে হবে। প্রত্যেকটা সেক্টরে ট্রেনিংয়ের ব্যবস্থা করে দেওয়া হয়েছে। শ্রম, প্রবাসীকল্যাণ ও যুব মন্ত্রণালয় সে লক্ষ্যে কাজ করছে।

তিনি আরও বলেন, শ্রমিকদের কাউকে অবহেলার চোখে দেখা যাবে না। মনে রাখতে হবে সে কাজ করে, তারও মর্যাদা আছে। তার কাজের গুরুত্ব আমাদের নিতে হবে। এ ছাড়া আমি খাবো কেউ খাবে না, এই নীতি আমাদের জন্য নয়।

সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!