• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

দেড়যুগ পর মাগুরায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা


নিজস্ব প্রতিবেদক মার্চ ২১, ২০১৭, ১০:০০ এএম
দেড়যুগ পর মাগুরায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা

ফাইল ছবি

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২৮টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন এবং নির্মাণ কাজের ভিত্তিপ্রস্থর স্থাপন করতে আজ মঙ্গলবার (২১ মার্চ) মাগুরায় যাচ্ছেন। সেখানে তিনি ১৯টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন এবং ৯টি উন্নয়ন প্রকল্পের ভিত্তিপ্রস্তরস্থাপন করবেন। এ ছাড়া তিনি বিকেল ২টায় বীর মুক্তিযোদ্ধা আছাদুজ্জামান স্টেডিয়ামে জেলা আওয়ামী লীগ আয়োজিত এক জনসভায় ভাষণ দেবেন।

প্রধানমন্ত্রীর উপপ্রেস সচিব মামুন-অর-রশীদ জানান, ২৫০ শয্যা বিশিষ্ট মাগুরা হাসপাতাল, মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন এবং বীর মুক্তিযোদ্ধা আছাদুজ্জামান স্টেডিয়ামসহ প্রায় ৩শ’ ১০ কোটি টাকার ১৯টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন এবং ৯টি নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর করবেন প্রধানমন্ত্রী।

শেখ হাসিনার এ সফরকে কেন্দ্র করে পুরো মাগুরা সেজেছে নতুন সাজে। নেতাকর্মীসহ সর্বস্তরের মানুষের মধ্যে বিরাজ করছে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা। শহরের মোড়ে শোভা পাচ্ছে প্রধানমন্ত্রীর ছবিসংবলিত ব্যানার ও পোস্টার। করা হয়েছে দৃষ্টিনন্দন গেট, তোরণ ও আলোকসজ্জা।

এদিকে, দলীয় সভানেত্রী ও প্রধানমন্ত্রীর আগমনকে কেন্দ্র করে জেলা প্রশাসন ও জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে সব ধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

মাগুরা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের প্রশাসক পংকজ কুণ্ডু বলেন, বীর মুক্তিযোদ্ধা আছাদুজ্জামান স্টেডিয়ামে জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় বক্তব্য দেবেন প্রধানমন্ত্রী। এসময় তিনি ১২টি উন্নয়নমূলক কাজের উদ্বোধন ও ৯টি স্থাপনার ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।

প্রধানমন্ত্রীর নিরাপত্তা সম্পর্কে জেলার পুলিশ সুপার (এসপি) মো. মুনিবুর রহমান জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমন উপলক্ষে জেলা পুলিশ তিন স্থরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে। এছাড়াও ক্লোজ সার্কিট (সিসি) ক্যামেরা দ্বারা সার্বিক নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে।

প্রধানমন্ত্রী হিসেবে এর আগে ১৯৯৮ সালে প্রধানমন্ত্রী হিসেবে শেখ হাসিনা সর্বশেষ মাগুরা সফর করেন। তবে ২০০৮ সালে একবার মাগুরায় যান তিনি।

সোনালীনিউজ ডটকম/ঢাকা/এআই

Wordbridge School
Link copied!